Friday , September 20 2024
Breaking News
Home / Sports / কথা শুনলেন না মেয়ের হবু জামাই, আফ্রিদি বললেন আশা করি সে আমাকে ভুল প্রমাণ করবে

কথা শুনলেন না মেয়ের হবু জামাই, আফ্রিদি বললেন আশা করি সে আমাকে ভুল প্রমাণ করবে

ক্রিকেটের ইতিহাসে খুবই জনপ্রিয় একটি নাম সাহিবজাদা মহম্মদ শাহিদ খান আফ্রিদি। তবে অল্পতে ‘শাহিদ আফ্রিদি’ নামেই অধিক পরিচিতি পেয়েছেন তিনি। বর্তমানে ২২ গজের মাঠে তাকে একেবারেই দেখা যায় না বললেই চলে। আপাতত মাঠ থেকে অনেক দূরেই সরে রয়েছেন গুণী এই তারকা। তবে সম্প্রতি এবার নিজের মেয়ের হবু নতুন জামাইয়ের সূত্রে খবরে এসেছেন তিনি।

জানা যায়, পেশাদার ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবার অধিনায়ক হলেন শাহীন শাহ আফ্রিদি। পাকিস্তান সুপার লিগের সপ্তম আসরে লাহোর কালান্দার্স খেলবে তার নেতৃত্বে। এই বাঁহাতি পেসারের হবু শ্বশুর আবার শহীদ আফ্রিদি। মেয়ের হবু নতুন জামাইয়ের অধিনায়কত্ব পাওয়ায় খুশি হলেও এত তাড়াতাড়ি এই ভূমিকায় তাকে চাননি তিনি।

আরো কয়েক বছরের জন্য শাহীন আফ্রিদিকে অধিনায়কত্ব না নেওয়ার উপদেশ দিয়েছিলেন আফ্রিদি। কিন্তু তার হবু মেয়ে জামাই তা কানে নেননি। একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে আলাপচারিতায় এ কথা জানান আফ্রিদি।

সাবেক পাকিস্তানি অধিনায়ক বলেছেন, ‘আমি শাহীনকে অধিনায়কত্ব গ্রহণ করার আগে এক বা দুই বছর অপেক্ষা করার পরামর্শ দিয়েছিলাম যাতে করে সে তার বোলিংয়ে আরো বেশি মনোযোগী হতে পারে। কিন্তু সেও একজন আফ্রিদি, আমার কথাই শুনল না।’

এখন শাহীন তাকে ভুল প্রমাণ করবেন এটাই প্রত্যাশা আফ্রিদির, ‘এটা বললেও আমি খুশি যে সে এই দায়িত্ব গ্রহণ করেছে এবং আমি আশা করি সে আমাকে ভুল প্রমাণ করবে।’

আফ্রিদির নিয়োগে লাহোরের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে সোহেলের দুই বছরের অধ্যায়ের সমাপ্তি টানা হলো। পঞ্চম আসরে তার নেতৃত্বে একমাত্র ফাইনাল খেলে দলটি।

টুর্নামেন্টের ষষ্ঠ আসরে সোহেলের ডেপুটি ছিলেন আফ্রিদি। ২১ বছর বয়সী পেসার তৃতীয় আসর থেকে লাহোরের সঙ্গে খেলছেন এবং দারুণ পারফর্ম করে যাচ্ছেন ধারাবাহিকভাবে। ফ্র্যাঞ্চাইজিটির শীর্ষ উইকেটশিকারি আফ্রিদি। ৩৭ ম্যাচ খেলে ২১.২০ গড় ও ৭.৬৫ স্ট্রাইক রেটে ৫০ উইকেট পেয়েছেন বাঁহাতি পেসার।

পিএসএলের নতুন আসর করাচিতে হবে ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি এবং লাহোরে ১০-২৭ ফেব্রুয়ারি।

আফ্রিদি পাকিস্তান ক্রিকেটের এক সময়ের সব থেকে বড় একজন তারকার নাম। দীর্ঘদিন ধরেই তিনি ছিলেন পাকিস্তান ক্রিকেটের অন্যতম বড় একটি স্তম্ভ। একটা সময়ে বিধ্বংসী ব্যাটিং এবং বোলিং দুটোই করতেন তিনি। খেলেছেন পাকিস্তানের হয়ে সব ধরনের ক্রিকেট। গেল কয়েক বছর আগে ক্রিকেট থেকে অবসর নিলেও সব সময়ই আলোচনায় থাকেন তিনি।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *