Friday , September 20 2024
Breaking News
Home / Sports / কত সুন্দর নাফিসা কামাল, কপাল খারাপ ভেবেছিলাম আজ সরাসরি দেখব: সুমন

কত সুন্দর নাফিসা কামাল, কপাল খারাপ ভেবেছিলাম আজ সরাসরি দেখব: সুমন

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বা বিপিএল বাংলাদেশের দর্শকদের ব্যপক জনপ্রিয় একটি আসর এবং সেই সাথে দেখা যায় এই আসরের যে দলগুলো রয়েছে সেগুলো নিয়ে মানুষ বেশ উজ্জিবিত। অন্যন্য দলগুলোর মত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর সমার্থক এবং এর সাথে যারা রয়েছেন তাদের মধ্যে বেশ মিশ্র প্রতিক্রিয়া রয়েছে তবে এই দলের সাফল্যের পেছেন যিনি আছেন তিনি হচ্ছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামালের প্রশংসা করে সুপ্রিম কোর্টের আইনজীবী সাইদুল হক সুমন বলেন, কত সুন্দর কুমিল্লার আপা। ‘

শুক্রবার বিকেলে কুমিল্লার লালমাই মিনি স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন সুমন।

এ সময় তিনি নাফিসা কামালকে ক্রিকেটের পাশাপাশি ফুটবলে অর্থায়নের অনুরোধ করেন।

ব্যারিস্টার সুমন নাফিসা কামালের সাংগঠনিক প্রতিভার প্রশংসা করে বলেন, আমি আপনাদের (দর্শক) মাধ্যমে তাকে (নাফিসা কামাল) স্যালুট জানাই। আমি তাকে অনুরোধ করব, আপনি যে মেধা ও শ্রম ক্রিকেটের জন্য ব্যয় করেন তার অর্ধেকটা যদি ফুটবলের জন্য ব্যয় করেন আপনার তিনটা উপজেলা ফুটবলে সারাদেশকে নেতৃত্ব দিবে।’

এসময় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস দাস, সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলুসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার সুমন ফুটবলকে হৃদয়ে লালন করেন। এটা সবাই জানে।

সুমন তার নিজস্ব অর্থায়নে হবিগঞ্জে ‘ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি’ নামে একটি সংগঠনও গড়ে তুলেছেন। সুযোগ পেলেই নিজের ক্লাবের ছেলেদের নিয়ে মাঠে নামেন ব্যারিস্টার।

প্রত্যন্ত অঞ্চলের ৮০ জন তরুণ ও উদীয়মান ফুটবলারকে এই একাডেমিতে প্রশিক্ষণ দেওয়া হয়। ব্যারিস্টার সুমন বলেন, তৃণমূল থেকে ফুটবলারদের বের করে এনে ফুটবলের বিকাশের লক্ষ্যে ফুটবল একাডেমি চালু করা হয়েছে।

ফুটবলে বাংলাদেশের পতন ঠেকাতে এই খেলায় অর্থ বিনিয়োগ করতে ক্রিকেট ভক্ত নাফিসা কামালকে পরামর্শ দেন সুমন।

উল্লেখ্য, সারা বিশ্বেই ঘরোয়া লীগের খেলা দিন দিন বেশ জনপ্রিয় হয়ে উঠছে এবং দেখা যায় এই ঘরোয়া লীগের যে আসর হচ্ছে প্রতিবছর তাতে দেখা যায় দর্শক বেশ ভালভাবে নিয়েছে এই প্রিমিয়ার লীগের খেলাগুলো, অন্যন্য দেশের মত বাংলাদেশও বিপিএল বা বাংলাদেশ প্রিমিয়ার লীগ এর আয়োজন করে থাকে এবং সেই সাথে দেখা যায় এই আসরে যে দলগুলো রয়েছে তা নিয়ে মানুষের মনে বেশ উন্মাদনা কাজ করে।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *