Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / কত কষ্টে আছেন কারাগারে, চিঠিতে বর্ণনা দিলেন সাবেক নেত্রী

কত কষ্টে আছেন কারাগারে, চিঠিতে বর্ণনা দিলেন সাবেক নেত্রী

মায়ানমারের বেসামরিক নেত্রী অং সান সু চি তার ছেলে কিম ওরিসকে কারাগার থেকে চিঠি লিখেছেন। এতে তিনি কারাগারে থাকা দুর্দশার বর্ণনা দিয়েছেন। সু চি বলেছেন, তিনি পর্যাপ্ত চিকিৎসা সুবিধা পাচ্ছেন না। দাঁতের এবং বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। এ অবস্থায় সুচির স্বাস্থ্য সমস্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কিম ওরিস। খবর ভয়েস অফ আমেরিকা।

বলা হয়, প্রায় তিন বছর নীরবতার পর যেদিন ছেলে কিম ওরিস মা অং সান সু চি’র লেখা একটি চিঠি পেয়েছেন তার জন্য বড় মুহূর্ত। তিনি ২ ফেব্রুয়ারি ইংল্যান্ডে তার বাড়ি থেকে জুমের মাধ্যমে ভয়েস অফ আমেরিকার সাথে কথা বলেছেন।

মায়ানমারের জেলে তার মায়ের স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। অরিস তার মায়ের কাছ থেকে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরের মাধ্যমে একটি হাতে লেখা চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। মায়ানমারের বেসামরিক নেত্রী অং সান সু চি তার ছেলে কিম ওরিসকে কারাগার থেকে চিঠি লিখেছেন। এতে তিনি কারাগারে থাকা দুর্দশার বর্ণনা দিয়েছেন। সু চি বলেছেন, তিনি পর্যাপ্ত চিকিৎসা সুবিধা পাচ্ছেন না। দাঁতের বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। এ অবস্থায় সুচির স্বাস্থ্য সমস্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কিম ওরিস। খবর ভয়েস অফ আমেরিকা।

বলা হয়, প্রায় তিন বছর নীরবতার পর যেদিন ছেলে কিম ওরিস মা অং সান সু চি’র লেখা একটি চিঠি পেল তার জন্য বড় মুহূর্ত। তিনি ২ ফেব্রুয়ারি ইংল্যান্ডে তার বাড়ি থেকে জুমের মাধ্যমে ভয়েস অফ আমেরিকার সাথে কথা বলেছেন।

মায়ানমারের জেলর তার মায়ের স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। অরিস তার মায়ের কাছ থেকে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরের মাধ্যমে একটি হাতে লেখা চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। প্রথমে এটি ছিল ছবি।

ওরিস বলেন, তার মা, মিয়ানমারে আটক গণতন্ত্রপন্থী নেতা, পর্যাপ্ত চিকিৎসা পাচ্ছেন না। অরিসের ভাষায়- আমি তাকে যে ‘কেয়ার প্যাকেজ’ এবং পারিবারিক ভালোবাসা পাঠিয়েছি তার জন্য তিনি আমাকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি এখন স্বাস্থ্য সমস্যায় ভুগছেন। তার দাঁতের অবস্থা এখনো খারাপ। এতে তার জন্য মাঝে মাঝে খেতে খুব কষ্ট হয়। তারও অস্টিওপরোসিস আছে। এ রোগে হাড়ের ঘনত্ব কমে যায়।

অরিস বলেন, তার মা, মিয়ানমারের গণতন্ত্রপন্থী আটক নেতা-পর্যাপ্ত চিকিৎসা পাচ্ছেন না। তিনি বলেন, তার বয়স এখন ৭৮ বছর। পর্যাপ্ত চিকিৎসা ছাড়াই তাকে ভয়ঙ্কর পরিবেশে আটকে রাখা হয়। আমি তাকে নিয়ে চিন্তিত। আমি যতদূর জানি, তাকে রাজধানী নেপিডোতে নির্জন কারাগারে রাখা হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *