Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘কতটা অমানবিক হলে প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিতে পারেন’

‘কতটা অমানবিক হলে প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিতে পারেন’

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে ‘অশালীন ও কুরুচিপূর্ণ’ বলে মন্তব্য করেছেন দলের মুখ্যমন্ত্রী মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গুলশানে জাতীয়তাবাদী দল চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, লন্ডনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। প্রধানমন্ত্রীর মতো দায়িত্বশীল জায়গা থেকে এমন অশোভন, অসম্মানজনক, দায়িত্বজ্ঞানহীন বক্তব্য আমরা ভাবতেও পারি না। তার বক্তব্য প্রমাণ করে দেশের মালিক একজনই। এদেশে শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই। তিনি বিচার বিভাগ নিয়ন্ত্রণ করেন। তিনি আইন আদালতকে সম্মান করেন না। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে কথা তিনি বলেছেন, তাতে ব্যক্তিগত ও রাজনৈতিক প্রতিহিংসাই ফুটে উঠেছে।

খালেদা জিয়ার ৮০ বছর বয়স হয়েছে, অসুস্থ তো হবেনই, সময় হয়ে গেছে, এতো কান্নাকাটি করে লাভ নেই- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, কতটা অমানবিক হলে এ ধরনের কথা তিনি বলতে পারেন।

খালেদা জিয়ার কাছে বিদেশে চিকিৎসার জন্য সরকারের দেওয়া শর্ত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কোনো শর্ত সাপেক্ষে তিনি বিদেশে যাবেন না বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে। বেগম জিয়াকে হাসপাতালে রেখে কেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখেও বিএনপি কোনো নির্বাচনে যাবে না। এটা একেবারেই পরিষ্কার কথা।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিএনপির পরবর্তী সিদ্ধান্তের বিষয়ে মির্জা ফখরুল বলেন, জোর করে তাকে তো আমরা বিদেশে নিয়ে যেতে পারি না। এখন যেমন ভাবে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে সেভাবেই তার চিকিৎসা চালিয়ে যাব। জনগণের আন্দোলনের কারণে সরকারের পতন হবে বলে আমরা বিশ্বাস করি। এরপর খালেদা জিয়া মুক্তি পাবেন এবং বিদেশে উন্নত চিকিৎসা পাবেন।

এ সময় তিনি রাজনৈতিক প্রতিপক্ষদের হা”মলা বন্ধ করে জাতীয় নেত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই। তাই গণতন্ত্রের ভাষায় কথা বলা উচিত। আশা করি, সরকার বুদ্ধিমান হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আনগস, আবদুল মিন খুন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু প্রমুখ।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *