Friday , September 20 2024
Breaking News
Home / National / কঠোর নির্দেশনা, ফায়ার সার্ভিসের সবার ছুটি বাতিল

কঠোর নির্দেশনা, ফায়ার সার্ভিসের সবার ছুটি বাতিল

নির্বাচনকে কেন্দ্র করে একটি মনিটরিং সেল গঠন করেছে ফায়ার সার্ভিস। এছাড়া নির্বাচনকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সকল সদস্যের ছুটি বাতিল করেছে। একই সঙ্গে সংগঠনটি একটি কেন্দ্রীয় মনিটরিং অ্যান্ড কোঅর্ডিনেশন সেল গঠন করেছে। নির্বাচনী সহিংসতার সময় অগ্নিকাণ্ডসহ যেকোনো ধরনের দুর্ঘটনা মোকাবিলায় এই মনিটরিং সেল গঠন করা হয়েছে।

শুক্রবার ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকাসহ দেশের যেকোনো স্থানে দুর্ঘটনা সংক্রান্ত তথ্য সংগ্রহ ও সমন্বয়ের জন্য কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের পাশাপাশি কেন্দ্রীয় মনিটরিং অ্যান্ড কোঅর্ডিনেশন সেল একটি বিশেষ সেল হিসেবে কাজ করবে।

তিনি আরও বলেন, দেশের সব ফায়ার স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে সবাইকে স্ট্যান্ডবাই ডিউটিতে রাখা হয়েছে। নির্বাচনকালীন জরুরি পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকদের পাশাপাশি ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্স সহ সমস্ত অগ্নিনির্বাপণ এবং উদ্ধার সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সারাদেশে জীবন ও মালামাল রক্ষা সংক্রান্ত যে কোনো কাজে দিনরাত ২৪ ঘণ্টা ফায়ার সার্ভিসের সেবা নেওয়া যেতে পারে। সকলকে যেকোনো জরুরি পরিষেবার জন্য নিকটস্থ ফায়ার সার্ভিস, বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন নম্বর 16163 নম্বরে কল করার জন্য অনুরোধ করা হচ্ছে।

কেন্দ্রীয় মনিটরিং সেলের মোবাইল নম্বর 01730336699 এ কল করেও জরুরি পরিষেবাগুলি নেওয়া যেতে পারে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *