Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কক্ষে প্রবেশের পর প্রিসাইডিং অফিসারকে বেদম প্রহার, জানা গেল কারন (ভিডিও)

কক্ষে প্রবেশের পর প্রিসাইডিং অফিসারকে বেদম প্রহার, জানা গেল কারন (ভিডিও)

নারায়ণগঞ্জ জেলায় কয়েকটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল। আর এই নির্বাচন ঘিরে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও এবার সেখান একজন প্রিজাইডিং অফিসারকে মা”রধর করার মাধ্যমে আহ”ত করার অভিযোগ উঠেছে। তবে ঠিক কী কারণে পরাজিত প্রার্থীরা তোদের বাড়িতে হাম/’লা চালায় সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে পরাজিত হয়ে তারা এমনটি ঘটিয়ে থাকতে পারে।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের অষ্টম পর্বে পরাজিত ইউপি সদস্য প্রার্থীদের হামলায় প্রিজাইডিং অফিসার ফখরুল ইসলাম আহত হয়েছেন।

বুধবার মোগরাপাড়া ইউনিয়নের পাঁচপীর দরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরাজিত ইউপি সদস্য আবু তাহের, আল মাহবুব ও রফিকুল ইসলাম দুলাল মহিলা ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারকে মা”রধর করেন।

হাম’/লার খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও ২৯ রাউ’ন্ড গু’/লি ছুড়ে। এ সময় হামলার অভিযোগে পরাজিত সদস্য প্রার্থী মাহবুবকে আটক করে পুলিশ। এ ঘটনায় আহ”ত হয়েছেন অন্তত ১০ জন।

পরাজিত প্রার্থীদের সূত্রে জানা গেছে, পাঁচপীর দরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী ও পুরুষের জন্য ২নং ওয়ার্ডে দুটি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। ফলাফলের সময় দুই কেন্দ্রের মোট প্রাপ্ত ভোটের ঘোষণা দিলেও শুধুমাত্র পুরুষ কেন্দ্রে কাগজ হস্তান্তর করা হয়েছে কিন্তু মহিলা কেন্দ্রের কাগজ হস্তান্তর করে নাই। এতে কর্মী-সমর্থকরা উ’ত্তে/জিত হয়ে বাকবিতণ্ডা শুরু করেন।

বিজয়ী ইউপি সদস্য প্রার্থী মো. মানিক মিয়া বলেন, পরাজিত তিন প্রার্থী হঠাৎ করে কেন্দ্রে হা”মলার পাশাপাশি আমার বাড়িসহ কর্মী-সমর্থকদের বাড়ি ঘরে হা”মলা চালায়। আমার সমর্থকদের পি”টিয়ে আহ/ত করে।

এদিকে প্রিসাইডিং অফিসারকে মা”রধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা”ইরাল হয়েছে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক ইমরান আহমেদ জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। হাম’/লাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান জানান, হাম”লায় আহত প্রিজাইডিং অফিসার বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে এই ঘটনায় বড় ধরনের কোন অপ্রত্যাশিত ঘটনা ঘটেনি। খুব শীঘ্রই এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন সেখানকার থানার উপ-পরিদর্শক।। আর এ বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও তিনি জানিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *