Friday , September 20 2024
Breaking News
Home / National / ওয়াশিংটন-লন্ডনের কথায় নয়, আমরা তাদেরটা খাই না পরিও না: পরিকল্পনামন্ত্রী

ওয়াশিংটন-লন্ডনের কথায় নয়, আমরা তাদেরটা খাই না পরিও না: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, দেশে যেসব বিষয়ে মতপার্থক্য আছে সেগুলো নিয়ে আলোচনা করি। আমরা ওয়াশিংটনে নয়, লন্ডনে নয়, ঘরে বসে কথা বলে আমাদের সমস্যার সমাধান করব। কারণ তারা আমাদের পরিচালনা করে না। আমরা সেগুলি খাই না, পরাই না। আমাদের খেয়ে তারা এতদূর এসেছে। তাই তাদের কথায় চলবে না বাংলাদেশ। আমরা এখন আমাদের সম্মান এবং মর্যাদার সাথে আমাদের বাড়িতে একটি মানবিক দৃষ্টান্ত তৈরি করতে চাই।

বুধবার সন্ধ্যায় কিশোরগঞ্জের শিল্পকলা একাডেমিতে ময়মনসিংহ-গীতিকা প্রকাশনা শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ব্রিটিশ-পাকিস্তানের সঙ্গে চুক্তি করে আমরা স্বাধীনতা আনিনি। রক্ত, সংগ্রাম, জীবন দিয়ে আমরা স্বাধীনতা এনেছি।

পরিকল্পনামন্ত্রী সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু, টানেল, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করেছেন। ভবিষ্যৎ উন্নয়নের জন্য শেখ হাসিনা প্রয়োজন। অন্যদেরও প্রয়োজন, যে কেউ কাজটি করতে পারে। তবে শেখ হাসিনা ভালো করতে পারেন। তার যোগ্যতা আছে, মানুষের প্রতি ভালোবাসা আছে, স্নেহ আছে, দেশের প্রতি দায়িত্ব আছে।

জাতীয় ঐক্যের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, যেকোনো সংকটে জাতীয় ঐক্য প্রয়োজন। উন্নয়নের জন্য, দারিদ্র্য হ্রাসের জন্য, শিক্ষার হার বৃদ্ধির জন্য, উন্নত স্বাস্থ্যের জন্য, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, যাতায়াতের জন্য, নিরবচ্ছিন্ন বিদ্যুতের অবস্থানের জন্য, আরও সুন্দর শহরগুলির জন্য, সুন্দর বন্দরগুলির জন্য, সুন্দর জিনিসগুলির জন্য। আমরা আরও করব। আমাদের অনেক কাজ আছে। এর জন্য প্রয়োজন স্থিতিশীল পরিবেশ।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও জেলা পরিষদের সহযোগিতায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, সংগঠনের সভাপতি মো.

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *