Friday , September 20 2024
Breaking News
Home / Politics / ওসি আমার থেকে টাকা খেয়েছে, এলাকা ছাড়তে বললেন কাদের

ওসি আমার থেকে টাকা খেয়েছে, এলাকা ছাড়তে বললেন কাদের

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরীর বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ করেছেন। আর কাদের মির্জাকে এই ওসি এলাকা ছেড়ে যেতে বলেন।

রোববার (১০ ডিসেম্বর) মানবাধিকার দিবস উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশ শেষে পথসভায় তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, “এই ওসি বিএনপি-জামায়াতের কাছ থেকে টাকা নিয়ে কোম্পানীগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ষড়যন্ত্র করছেন। এই ওসি পুলিশের খরচ আছে বলে আমার কাছ থেকে এক লাখ টাকা নিয়েছেন। তিনি যেকোন আদালতে গেলে সাক্ষ্য দিতে পারি।” এবং সে আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা বলছে আমরা হাল ছাড়ব না, আমরা সব জানি।

ওসিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘তুমি কী? তোমাকেও চিনি, তোমার এসপিকেও চিনি। এসব বন্ধ করো। এসব বন্ধ করো বলে দিচ্ছি। নাহলে নিষ্কৃতি পাবে না। আর ভালো না লাগলে কোম্পানীগঞ্জ ছেড়ে চলে যাও।’

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের কাছ থেকে টাকা নিয়ে পুলিশ প্রশাসনে অপকর্ম চালাচ্ছেন কেউ কেউ তাদের ধরছেন না। এই কোম্পানীগঞ্জের ওসিও আমার কাছ থেকে টাকা নিয়েছেন। এর প্রমাণ রয়েছে। এটা আমি আমার নেত্রীকে বলব। মানুষ বাড়িতে গরু রাখতে পারে না। এটা কি পুলিশ জড়িত? পুলিশের কারণে মানুষ রাতে ঘুমাতে পারে না। পুলিশের কারণে সালিশের নামে চলছে বাণিজ্য। দুই পক্ষই আর টাকা নিয়ে কথা বলে না। মুখ বন্ধ রাখে। পুলিশ প্রশাসনের ছত্রছায়ায় বিএনপি ডাকাতি, হত্যা ও অগ্নিসংযোগ করছে।

কোম্পানীগঞ্জের ওসি ও নোয়াখালীর এসপি বিএনপি-জামায়াতকে উসকানি দিচ্ছেন অভিযোগ করে কাদের মির্জা বলেন, ওসি ও এসপি বিএনপি-জামায়াতকে উস্কানি দিয়ে কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছে। এ অবস্থা চলতে দেওয়া যাবে না। এর বিরুদ্ধে জনমত গড়ে তুলব। এরপরও সংশোধন না হলে নারী-পুরুষ সবাইকে নিয়ে কোম্পানীগঞ্জে ঝাড়ু মিছিল করব।

পুলিশ সদস্যরা চুরি-ডাকাতির সাথে জড়িত উল্লেখ করে তিনি বলেন, ‘গরু চুরি তাদের (পুলিশ) কাজ। তাদের সঙ্গে যুক্ত। পুলিশও ধরেছে। ধরা পড়েনি? চর এলাহীতে রিকশা চুরি করতে গিয়ে ধরা পড়ছে। বলরাম রিকশা চুরি করতে গিয়ে এক হিন্দু ছেলেকে হত্যা করে। এর জন্য পুলিশ দায়ী। কোম্পানীগঞ্জে হরতাল-অবরোধের দিনে তারা মাঠে থাকে না। এখানে আমাদের রক্ষা করার জন্য কিছু আছে. কোথাও পুলিশ নেই। আমরা কি এই সময় পার করেছি? যেখানে জামায়াত-বিএনপির লোকজন আছে সেখানে পুলিশ দিনরাত পাহারা দিচ্ছে।

এদিকে কোম্পানীগঞ্জ থানার ওসি প্রণব চৌধুরী কাদের মির্জার অভিযোগ সম্পর্কে বলেন, তার অভিযোগ সত্য নয়। কোম্পানীগঞ্জের পরিস্থিতি এখন শান্ত, কোনো সমস্যা নেই। আমি এখানে অহেতুক উত্তেজিত এবং অস্থির হওয়ার কিছু দেখতে পাচ্ছি না। আমরা আমাদের রুটিন কাজ করছি। এর বাইরে অতিরিক্ত কিছু করার মানে হয় না। এখানে নিয়মিত কাজ করলেই যথেষ্ট হবে এবং ভোট সুষ্ঠু ও সুন্দর হবে।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *