Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ওমরাহ ভিসা নিয়ে সৌদি আরব যাওয়ার সময় আটক ১৬ ব্যক্তি, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

ওমরাহ ভিসা নিয়ে সৌদি আরব যাওয়ার সময় আটক ১৬ ব্যক্তি, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

সবাই ভিক্ষা করতে সৌদি আরব যাচ্ছিলেন। এ উদ্দেশ্যে তারা সবাই ওমরাহ পালনের জন্য ভিসা সংগ্রহ করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি, সৌদি আরবে পৌঁছানোর আগেই বিমানবন্দরে ধরা পড়ে ১৬ জন ভিক্ষুক। নিরাপত্তা বাহিনী তাদের আটক করে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানে।

দেশটির প্রভাবশালী পত্রিকা ডন এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। পাকিস্তানের মুলতান বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, সৌদি সরকার পাকিস্তানি ভিক্ষুকদের ব্যাপারে দেশটিকে সতর্ক করেছে। তার মধ্যেই এমন ঘটনা ঘটল।

করাচি-ভিত্তিক সংবাদমাধ্যম জানিয়েছে, বিমানে উঠে বসার পরও একেবারে শেষ মুহূর্তে ওই ব্যক্তিদের নামানো হয়।

খবরে বলা হয়েছে, পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) ওই গ্যাংকে খুঁজে বের করেছে যারা সৌদি আরবে ওমরাহ পালনের নামে ভিক্ষা করতে যাচ্ছিল। এই গ্রেফতারের ঘটনা দুদিন আগে। গ্রেফতারকৃতদের মধ্যে একজন শি”শু ও ১১ জন নারী রয়েছে।

গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা সৌদি আরবে ভিক্ষা করতে যাচ্ছিল বলে স্বীকার করে। তারা আরও জানান, যে ট্রাভেল এজেন্সির লোকজন তাদের সৌদি আরবে যাওয়ার ব্যবস্থা করেছিল, তারা ভিক্ষা করে যে অর্থ পেত তার অর্ধেক দিতে রাজি হয়।

তারা আরও জানান, ওমরাহ ভিসার মেয়াদ শেষ হলেই তারা দেশে ফিরতেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *