Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালে একজন

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালে একজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর এরই ধারাবাহিকতার মধ্যেদিয়ে রীতিমতো সারা-দেশজুড়েই শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। জানা গেছে, আজ ৫ নভেম্বর দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে এক অঘটন ঘটিয়ে বসেন দুই এমপির অনুসারীরা।

সম্মেলনে উত্তেজনার এক পর্যায়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় গো”’লা’গু’লি’ ও ক’কটে’ল বি’স্ফো’র’র ঘটনা ঘটে।

একাধিক ক’ক’টে’ল বিস্ফো’র’ণের শব্দ শুনে সমাবেশস্থলের বাইরে কান্দিরপাড় মোড়ে ছু’টে যান দৈনিক প্রথম আলো কুমিল্লার ফটোসাংবাদিক এম সাদেক। এ সময় একটি স্প্লি”ন্টার এসে তার ঘাড়ে পড়ে। তিনি একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান।

সমাবেশে আমন্ত্রণ জানানো হয়নি সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা গ্রুপের নেত্রী নূর উর রহমান মাহমুদ তানিমকে। তিনি বলেন, “আমাকে সম্মেলনে প্রবেশ করতে না দেওয়ায় বিষয়টি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের জানিয়েছি। পরে কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নেতা-কর্মীদের নিয়ে ফেরার পথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য ড. আ ক ম বাহাউদ্দিনের নেতাকর্মীরা আমাদের ধাওয়া দিলে পরে আমরা রানীরবাজার এলাকায় যাই।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত বলেন, সম্মেলনে কেন্দ্রীয় নেতারা এসেছেন, আমরা সম্মেলনস্থলে আছি।

এদিকে এ ঘটনায় জেলা পুলিশ সুপার আব্দুল মান্নানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমকে জানান, ইতিমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। তবে এ ঘটনায় সাংবাদিক কিভাবে আহত হয়েছেন, তা তিনি জানেন না বলে দাবি করেছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *