Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এসব কমিশন দিয়ে কোনো কাজ হবে না: আব্দুস সালাম

এসব কমিশন দিয়ে কোনো কাজ হবে না: আব্দুস সালাম

গত বেশ কয়েকদিন ধরে বাংলাদেশের ( Bangladesh ) বিভিন্ন অঞ্চলে দ্রব্যমূল্য বৃদ্ধিকে কেন্দ্র করে বিক্ষোভ সমাবেশ (মানব-বন্ধন) এর আয়োজন করছে বেশ কিছু দলের রাজনৈতিক দলের নেতাবৃন্দরা। তাদের দাবি সরকারের ( government ) দুর্নীতির কারণে সকল ধরনের দৈনন্দিন প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে না আনা পর্যন্ত তারা এমন বিক্ষোভ সমাবেশ (মানব-বন্ধন) চালিয়ে যাওয়ার কথা বলেন এই সকল নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ( BNP ) আহ্বায়ক আবদুস সালাম ( Abdus Salam ) বলেছেন, দেশ আজ গভীর সংকটে। দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। এভাবে দেশ চলতে পারে না।

মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত তেল, গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুস সালাম ( Abdus Salam ) বলেন, গত সপ্তাহে যে তেলের দাম ছিল ১৬৫ টাকা এখন তা ২০০ টাকার কাছাকাছি। এমন কোনো পণ্য নেই যে পণ্যে ১০/২০ টাকা বাড়েনি। বর্তমান সরকারের ( government ) এই দুঃশাসন ও নিপীড়ন থেকে দেশের মানুষকে বাঁচাতে জাতীয়তাবাদী শক্তির সকল রাজনৈতিক দলকে এক প্লাটফর্ম থেকে সরকার উৎখাতের আন্দোলন করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি কারচুপির নির্বাচনের নীলনকশা শুরু করেছে। এরই অংশ হিসেবে নতুন একটি বিতর্কিত নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এসব কমিশন দিয়ে কোনো কাজ হবে না। অবিলম্বে জনগণের দাবি পূরণে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে। অন্যথায় জনগণের আন্দোলনের মুখে এই সরকারকে বিদায় জানাতে হবে।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আবু ইউনুসের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি ও ফাউন্ডেশনের মহাসচিব হুমায়ুন কবির বেপারী, গণ-অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক পাঠান আজাহার উদ্দিন প্রিন্স, সাধারণ সম্পাদক এম আহমেদ খান মন্টু প্রমুখ।

উল্লেখ্য, টিসিবি মুখপাত্র হুমায়ুন কবির তার এক বক্তব্যে বলেন, বর্তমান বাজারে খাদ্যদ্রব্যের দাম একটু বেশি। তবে বাজারের তুলনায় আমাদের টিসিবি পণ্যের দাম কম ও মান ভালো। যে কারনে বাজারের কিছু ব্যাবসায়ীরা আমাদের চক্ষুর আড়ালে থেকে বারবার লাইনে দাড়িয়ে খাদ্যদ্রব্য নিয়ে খোলা বাজারে সেসব পন্য বিক্রয় করছে। এদের প্রতিহত করার বল আমাদের নেই।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *