Tuesday , September 17 2024
Breaking News
Home / opinion / এসব কথাবার্তা একজন প্রধানমন্ত্রীর পক্ষে কিভাবে বলা সম্ভব: আসিফ নজরুল

এসব কথাবার্তা একজন প্রধানমন্ত্রীর পক্ষে কিভাবে বলা সম্ভব: আসিফ নজরুল

সম্প্রতি বর্তমান সরকার বিরোধী দলের নেত্রীসহ শীর্ষ নেতার সম্পর্কে নানার ধরনের রুচিহীন মন্তব্য করছেন।কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে এসব বিষয়ের বিপক্ষে দেশের দায়িত্বশীল অনেক ব্যক্তিরা কিছুই বলে না।অথচ সরকারের বিপক্ষে বা সরকারপ্রধানের সম্পর্কে কেউ কিছু বললেই সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া দেখা যায়।তাই শুধু নয় মামলা হতেও যেন সময় লাগে না।বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

বিএনপি নেত্রী খালেদা জিয়া সম্পর্কে চরম আপত্তিকর কিছু কথা বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কয়েকদিন অপেক্ষা করলাম। কোন নারীবাদী বা মানবাধিকার সংগঠন বা মানবাধিকার কর্মীকে প্রতিবাদ করতে দেখলাম না।

শেখ হাসিনার কথাগুলোর নিন্দা জানানোর ভাষা আমার নেই। আমি বুঝতেই পারছিনা এসব কথাবার্তা একজন প্রধানমন্ত্রীর পক্ষে কিভাবে বলা সম্ভব!

শুধু একটা কথা এখানে বলে রাখি। খালেদা জিয়া সম্পর্কে প্রতিহিংসামূলক কথা বলে লাভ নেই। যিনি বলবেন, তিনিই ছোট হবেন। দেশপ্রেমিক, গণতান্ত্রিক ও আপোষহীন নেত্র্রী হিসেবে খালেদা জিয়া ইতিমধ্যে অমরত্ব পেয়েছেন। তার প্রতিপক্ষরা কখনো সেই পর্যায়ে পৌছাতে পারবেন না

প্রসঙ্গত, ক্ষমতায় থাকলে যা ইচ্ছা করা যাবে কিন্তু অন্য করলেই তখন আইনের বিষয়ে চলে আছে। এভাবে চলতে থাকলে এক সময় দেশের মানুষ আর কিছুই বলতে পারবে না অন্যায়ের পর অন্যায় চলতে থাকবে দেশে।

About Babu

Check Also

রাষ্ট্রধর্ম নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

ধর্মকে প্রাধান্য দিয়েও যে কোনো দেশ উন্নয়নের স্তরে উঠতে পারে বলে মন্তব্য করেছেন জনপ্রিয় ইসলামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *