Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এরা তো আমার সন্তানের মতো, আমাকে কে মারবে : প্রধানমন্ত্রী

এরা তো আমার সন্তানের মতো, আমাকে কে মারবে : প্রধানমন্ত্রী

একটা গোষ্ঠি কখনো বাংলাদেশের ভালো চায়না আগেও চায়নি তারা দেশের উন্নয়ন ব্যাহত করতে আবারও ষ/ড়যন্ত্র করছে। উন্নয়নের মাধ্যমে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন তারা আবারও সক্রিয় হচ্ছে দেশকে ধ্বং/স করতে ও উন্নয়ন বাধাগ্রস্থ করতে। কিন্তু এই ষড়যন্ত্র সম্পর্কে সব সময় সজাগ থাকতে হবে যাতে কোনো ধরনের ধ্বং/সাত্বক কর্মকান্ড ঘটাতে না পারে তারা বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। অপপ্রচারকারীদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে যা বললেন প্রধানমন্ত্রীর।

বাংলাদেশে অপরাধ করে যারা বিদেশে পালিয়ে আছে, দেশের বিরুদ্ধে তাদের অপপ্রচারের বিষয়ে সকলকে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

মঙ্গলবার (৩০ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে আপনারা দেখেছেন সারা পৃথিবীজুড়ে কিছু লোক আছে বাংলাদেশের বিরুদ্ধে নানা রকম অপকর্ম করে যাচ্ছে। তারা কারা? এরা কারা? যারা এই দেশে বিভিন্ন অপরাধ করে দেশ থেকে ভেগেছে, যু/দ্ধাপরাধী যাদের বিচার আমরা করেছি তাদেরই ছেলে-পেলে, ১৫ আগস্টের খু/নি যাদের আমরা বিচার করেছি তাদেরই আপনজন আর কিছু অপরাধী, যারা এখান থেকে অপরাধ করে পালিয়ে যান। তারা বাংলাদেশের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। তাই এ ব্যাপারে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। যাতে মানুষ বিভ্রান্ত না হয়।

সরকারপ্রধান বলেন, আমরা এতটুকু বলি, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে লাভ নেই। কেউ বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাচ্ছে। আমরা আপনাদের একটা কথা জানাতে চাই, যেহেতু আপনারা নেতাকর্মী আপনাদের অনেক জায়গায় কথা শুনতে হয়, জবাবও দিতে হয়। একটা কথা মনে রাখবেন, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না, হতে পারে না।

বঙ্গবন্ধুকন্যা বলেন, তিনি (বঙ্গবন্ধু) বাঙালিকে গভীরভাবে ভালোবাসতেন। মিসেস (ইন্দিরা) গান্ধী নিজে বলেছিলেন যে, কিছু একটা ঘটছে. আপনি সতর্ক হোন। তার জবাব দিয়েছিলেন— নাহ, এরা তো আমার সন্তানের মতো। আমাকে কে মারবে? কোনো বাঙালি তাকে মারতে পারে, এটা তিনি কোনদিন বিশ্বাসই করেননি। আর যারা দেশদ্রোহী, আজ যখন তাদের দল, তাদের লোক, তারা বড় বড় কথা বলে।

জনদুর্ভোগ লাঘবের জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমাদের চেষ্টা মানুষ যাতে কষ্ট না পায়। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

সারা বিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে মন্তব্য করে দেশে খাদ্য উৎপাদন বাড়াতে প্রতি ইঞ্চি জমি কাজে লাগানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, দেশের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচারের চালাচ্ছে একটি গোষ্ঠি তাদের সম্পর্কে সর্বদা সতর্ক থাকার মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এদের কারনে দেশের সম্পর্কে অনেকে বিভ্রান্তীতে পড়তে পারেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *