Thursday , September 19 2024
Breaking News
Home / National / এরইমধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন, ‘মিয়ানমারের প্রতি উদারতা দেখানোর সুযোগ নেই’

এরইমধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন, ‘মিয়ানমারের প্রতি উদারতা দেখানোর সুযোগ নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমারের প্রতি দয়া দেখানোর সুযোগ নেই। তিনি আরও বলেন, কোনো অবস্থাতেই বাস্তুচ্যুতদের ঢুকতে দেওয়া হবে না।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল যা বলেছেন তা আমাদের দলীয় অবস্থান। সে দেশের অভ্যন্তর থেকে ছোড়া মর্টার শেল আমাদের সীমান্তে পড়ছে। ইতিমধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আবার আকাশসীমা লঙ্ঘন; নিজেদের সমস্যার কারণে; কেন আমরা সমস্যার সম্মুখীন? এটি জাতিসংঘ এবং চীন দ্বারা শুরু করা উচিত।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের চিঠি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ করার জন্য জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দীর্ঘ চিঠি পাঠিয়েছেন। তিনি অর্থনৈতিক উন্নয়নে বিশেষ অঙ্গীকার ব্যক্ত করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের মাধ্যমে বিএনপিকে বলেছেন, আপনারা (বিএনপি) এখন কী বলবেন? আপনাকে ক্ষমতায় বসাতে কে আসবে? কে আসবে আমাদের (আওয়ামী লীগ) সরাতে? যারা আশায় ছিলেন তারা এখন একসঙ্গে কাজ করতে এসেছেন। অনেক নেতা পলাতক, অনেকেই প্রকাশ্যে আসেন না। তোমার সাহসের উৎস এখন কোথায়? কে সাহায্য করবে? দেশের মানুষ আপনাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ বিএনপির সঙ্গে নেই, বিদেশি বন্ধুরা তাদের ছেড়ে চলে গেছে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সহ-সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *