Tuesday , September 17 2024
Breaking News
Home / Sports / এমন উইকেটে ১০-১৫ ম্যাচ খেললে ক্যারিয়ার শেষ হয়ে যাবে, সবাই শতভাগ চেষ্টা করছে: সাকিব

এমন উইকেটে ১০-১৫ ম্যাচ খেললে ক্যারিয়ার শেষ হয়ে যাবে, সবাই শতভাগ চেষ্টা করছে: সাকিব

টি-টোয়েন্টি ফরম্যাটে একটা সময় বাংলাদেশের অবস্থা করুণ ছিল তবে সম্প্রতি কয়েটি সিরিজে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অনেল ভালো করেছে। তবে এরপরও অনেকে নানা রকম সমালোচনা করছে। অনেকে বলছে দেশের মাটিতে যে উইকেটে বাংলাদেশে খেলেছে তা একদমই ভালো ছিল না। বিশেষ করে ব্যাটম্যানদের জন্য খুব কঠিন ছিল। এমনকি হোম সিরিজেও দেশের ব্যাটম্যানরা ভলো করতে পারেনি। এদিকে, বাংলাদেশ পর পর তিনটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। টানা তিন সিরিজ জয়ে বাংলাদেশের র‌্যাংকিং পয়েন্ট অনেকটা বেড়েছে এবং বাংলাদেশ বর্তমানে ৬ নম্বরে উঠে এসেছে।

তবে এমন দুর্দান্ত সব অজর্নের পরও সমালোচনা পিছু ছাড়ছে না টাইগারদের।

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানের হারানোর কীর্তিকে বাঁ’কা চোখে দেখছেন সমালোচকরা।

তারা বলছেন, মন্থর উইকেটের ফায়দা লুটে অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ।

অনেকের মতে, সিরিজ জিতলেও বাংলাদেশের ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল বাজে। ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন সাকিব, মুশফিক ও লিটন।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের একটি ফিফটি ব্যাটসম্যানদের বলার মতো গল্প। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ব্যাটসম্যানদের এই ফর্মহীনতা নিয়ে দুর্ভাবনায় পড়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

বিষয়টি ভাবাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকেও। কিন্তু ব্যাটসম্যানরা যে ফর্মে নেই তা মানতে নারাজ বাংলাদেশের পোস্টার বয়। তার মতে, মিরপুরের এমন মন্থর উইকেটে কোনো ব্যাটসটসম্যান ১০-১৫ ম্যাচ খেললে তার ক্যারিয়ারই শেষ হয়ে যাবে।

শনিবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকিব বলেন, ‘এই ৯-১০টা ম্যাচ যারা খেলেছে, সবাই অফ ফর্মে আছে। উইকেটটাই এমন। এখানে কেউ খুব একটা ভালো করেনি। বলতে পারবেন না যে, ও ভালো করেনি। ব্যাটসম্যানদের ক্ষেত্রে এই পারফরম্যান্স খুব একটা গণ্য না করাই ভালো। এ রকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। যারা দলে আছে সবাই দেশকে জেতানোর সামর্থ্য রাখে।

উল্লেখ্য, বাংলাদেশের উইকেট নিয়ে প্রায় সময় বেশ আলোচনা সমালোচনা শুরু হয়। আর এবার তেমনি বাংলাদেশের উইকেট নিয়ে অেনকে নানা রকম কথা বলছেন। অনেকে বলেন ব্যাটম্যানরা রান না পেলে তাদের মনোবলে চির ধরে। আর এই উইকেটে খেলে কিভাবে বিশ্বকাপ মাতাবে ক্রিকেট দল এমন প্রশ্ন করছেন অনেকে। তেমনি এবার এই বিষয়ে মুখ খুলেছেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি বলছেন সকল ক্রিকেটার নিজ নিজ জায়গা থেকে শতভাগ চেষ্টা করেছে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *