Thursday , September 19 2024
Breaking News
Home / National / এবার ২০২২ সালের সর্বমোট সরকারি ছুটির দিন ঘোষণা করলেন মন্ত্রিপরিষদ সচিব

এবার ২০২২ সালের সর্বমোট সরকারি ছুটির দিন ঘোষণা করলেন মন্ত্রিপরিষদ সচিব

ইংরেজী সন হিসেবে ৩৬৫ দিনে এক বছর। তবে এই এক বছরে সরকারী ভাবে বিভিন্ন ধরনের ছুটি রয়েছে। রাষ্ট্রী ভাবে প্রতিবছর এই সরকারি ছুটির দিন গুলোর সংখ্যা নির্ধারন করে থাকে সরকার। এরই ধারাবাহিকতায় এবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ২০২২ সালে সর্বমোট সরকারি ছুটির সংখ্যা জানালেন।

২০২২ সালে সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে সাধারণ ছুটি ১৪ এবং নির্বাহী আদেশে ছুটি থাকবে ৮ দিন। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকে ২০২২ সালের ছুটির এ তালিকা অনুমোদন দেওয়া হয়। ২২ দিনের মধ্যে ৬ দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিনে। মন্ত্রিসভার বৈঠকের পর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিসভা তালিকাটি অনুমোদন করায় এখন জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করবে। এর আগে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে মন্ত্রীরা বৈঠকে অংশ নেন। প্রধানমন্ত্রী বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগামী বছরের জন্য ১৪ দিন সাধারণ ছুটি এবং নির্বাহী আদেশে আটদিন সরকারি ছুটি থাকছে। সব মিলিয়ে ছুটি থাকবে ২২ দিন। এর মধ্যে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি পড়েছে ছয়দিন। এ বছর ২২ দিন সরকারি ছুটি রয়েছে। এর মধ্যে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার পড়েছে সাতদিন।

বাৎসরিক সরকারি ছুটির দিন গুলো রাষ্ট্রীয় ভাবে পালিত হয়ে থাকে। বিভিন্ন আচার-অনুষ্ঠান এবং ধর্মীয় নানা উৎসবকে ঘিরে এই ছুটির দিন গুলো উদযাপিত হয়ে থাকে রাষ্ট্রীয় ভাবে। এক্ষেত্রে নতুন বছরকে সামেন রেখে বছরের সকল সরকারী ছুটির ঘোষনা দিয়েছে সরকার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *