Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার হজযাত্রীদের জন্য মিলল বড় ধরনের সুখবর

এবার হজযাত্রীদের জন্য মিলল বড় ধরনের সুখবর

হজ নিবন্ধনের সময় আরও ২১ দিন বাড়ানো হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত হজযাত্রী নিবন্ধন করা যাবে। নিবন্ধনের মেয়াদ বাড়ানোর জন্য রোববার (১০ ডিসেম্বর) ধর্ম মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানা গেছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন (১৪৪৫ হিজরির ৯ই জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছরের মতো আগামী বছরও (২০২৪) বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি সংস্থার কোটায় ১০ হাজার ১৯৮ জন এবং বেসরকারি সংস্থার কোটায় ১ লাখ ১৭ হাজার মানুষ হজ করতে পারবেন বলে ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে।

আগামী বছরের (২০২৪ সাল) হজের জন্য সরকারি ও বেসরকারি হজযাত্রীদের নিবন্ধন শুরু হয়েছে ১৫ নভেম্বর। নিবন্ধনের সময়সীমা রোববার (১০ ডিসেম্বর) শেষ হওয়ার কথা রয়েছে। সমস্ত প্রাক-নিবন্ধিত তীর্থযাত্রীরা ৩০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করতে পারেন। বেসরকারী ব্যবস্থাপনায় সর্ব শেষ নিবন্ধন সিরিয়াল হল ৯১০০৯৬।

কিন্তু শনিবার পর্যন্ত পাঁচ শতাংশ হজযাত্রীর নিবন্ধন হয়নি।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ বিভাগের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, হজ নিবন্ধনের মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হবে। রোববার এ সংক্রান্ত নোটিশ জারি করা হবে।

এর পরে আমরা রেজিস্ট্রেশনের সময় বাড়াতে পারব না। তিনি বলেন, ওই সময় পর্যন্ত যারা নিবন্ধন করবেন তারাই হজ করতে পারবেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *