Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার স্ট্রোক করা মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করলেন জেলা প্রশাসক (ভিডিও)

এবার স্ট্রোক করা মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করলেন জেলা প্রশাসক (ভিডিও)

দেশে মাঝে মাঝে কিছুটা ভিন্ন ধরনের খবর দেখতে পাওয়া যায় সংবাদ মাধ্যমগুলোতে আর সেটা হলো সরকারী কর্মকর্তাদের হাতে সাধারন মানুষ লাঞ্চিত হওয়ার ঘটনা। যেটা নিয়ে সমালোচনা কিছুদিন ধরে চললেও তা নিয়ে কোনো ধরনের ব্যবস্থা বা পদক্ষেপ নিতে দেখা যায় না। যে বিষয়টি নিয়ে আক্ষেপের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত সাধারন মানুষ ধারনা নিয়ে থাকে, সরকারী কর্মকর্তা বা আমলাদের নিকট সাধারন মানুষ নগন্য। এবার তেমনই একটি ঘটনা ঘটলো কক্সবাজারে। যেখানে একজন অসুস্থ মুক্তিযোদ্ধাকে লা’ঞ্চিত করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক।

‘১৯৭১ সালে অ’/স্ত্র হাতে যু’দ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের নির্যাতনের মুখে রাজাকারের মতো ভিটেমাটি সব বিক্রি করে এলাকা ছেড়ে সপরিবারে পালাতে বাধ্য হই। বঙ্গবন্ধুর সৈ’নিক ছিলাম, এটাই আমার একমাত্র অপরাধ। তখন মুখবুজে সব সহ্য করতে পেরেছিলাম। অথচ, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগ সরকারের এ সময়ে আমার মতো অসুস্থ মুক্তিযোদ্ধাকে একজন ডিসির হাতে এভাবে লাঞ্ছিত হতে হলো, যা কল্পনাও করতে পারছি না। আমার মন চাচ্ছে এখনই আ’ত্মহ’/ত্যা করি।’

কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদের হাতে লা’ঞ্ছিত হওয়ার ঘটনায় এমন প্রতিক্রিয়া ব্যক্ত করছিলেন অসুস্থ ও ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা জাফর আহমেদ। জেলা প্রশাসকের কার্যালয়ে রোববার দুপুরে আগে আবেদন করা এক খণ্ড জমির জন্য গেলে তাকে গাড়ির দরজা দিয়ে ধাক্কার পাশাপাশি গালমন্দ করা হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন মুক্তিযোদ্ধা জাফর। রোববার ঘটনাটি ঘটলেও মঙ্গলবার দুপুরে বিষয়টি প্রকাশ্যে আসে। এরপরই সর্বত্র সমালোচনার ঝড় উঠে।

প্রবীন মুক্তিযোদ্ধা জাফর পেকুয়া উপজেলাধীন মগনামা নামক এলাকার প্রয়াত আমিন শরীফের ছেলে। জাতির এই বীরযোদ্ধাকে অন্যদের সহায়তায় জীবনে এগোতে হচ্ছে কারণ ইতিমধ্যেই ৩ বার স্ট্রোক হওয়ার কারনে তার শরীরের একটি অংশ অসাড় হয়ে গিয়েছে।

ঘটনার বিষয়ে জানার জন্য কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তিনি কল রিসিভ না করে কেটে দিয়েছেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে হোয়াটসঅ্যাপে মেসেজ দেওয়া হলে তিনি উত্তরে মেসেজটির প্রতিত্তোরে লেখেন- অবাক হওয়া কথা বললেন দেখি আপনি? কাউকে অপমান বা লাঞ্চিত করব কেন?

About

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *