Friday , September 20 2024
Breaking News
Home / International / এবার সৌদি যুবরাজের বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ উত্থাপন গোয়েন্দা কর্মকর্তার

এবার সৌদি যুবরাজের বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ উত্থাপন গোয়েন্দা কর্মকর্তার

মোহাম্মদ বিন সালমান যিনি সৌদি আরবের যুবরাজ তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি এক উর্ধ্বতন সৌদি কর্মকর্তাকে হত্যা চেষ্টা করেন। মার্কিন সংবাদমাধ্যমকে একটি সাক্ষাৎকার প্রদানকালে অর্থ মন্ত্রণালয়ের সাবেক সৌদি কর্মকর্তা সাদ আল-জারবি এমন ধরনের কথা বলেন। তিনি ঐ কর্মকর্তাকে চিরতরে নিথর করে দিতে চেয়েছিলেন বলে জানান তিনি। যুবরাজ নিজের কিছু বিষয় আ’ড়াল করার জন্য এমন পরিকল্পনা করেছিলেন। এনডিটিভির খবর।

মার্কিন গণমাধ্যম সিবিএসের সাক্ষাৎকারধর্মী অনুষ্ঠান ‘৬০ মিনিটে’ তিনি সৌদি যুবরাজের বিরু’দ্ধে এ অভিযোগ উত্থাপন করেন।

যুবরাজের আর্থিক দুর্নী’তির তথ্য যাতে ফাঁ’স না হয়, এ জন্য চার বছর আগে হ’/’ত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে জানান সাদ আলজাবরি। শুধু তাই নয়, সাবেক এক সৌদি গোয়েন্দা কর্মকর্তাও মোহাম্মদ বিন সালমানের বিরু’দ্ধে গুরু’তর এক অভিযোগ উত্থাপন করেছেন।

তিনি বলেন, ২০১৪ সালে তৎকালীন সৌদি বাদশাহ আব্দুল্লাহকে বি’/’ষ প্রয়োগে হ’/’ত্যা করতে চেয়েছিলেন যুবরাজ। ২০১৫ সালে বাদশাহ আব্দুল্লাহ প্রয়াত হওয়ার পর যুবরাজের বাবা সালমান বিন আব্দুল আজিজ সৌদির সিংহাসনে আরোহন করেন।

সৌদি আরবের এই ক্রাউন প্রিন্স, সাবেক সৌদি গোয়েন্দা কর্মকর্তা ডক্টর সাদ আলজাবরির দ্বারা ডিসি জেলা আদালতে একটি মা’মলার সম্মুখীন হয়েছেন। যেখানে অভিযোগ তোলা হয়েছে যে, একটি হিট স্কো’য়াড পাঠানোর জন্য ‘ব্যক্তিগত ভাড়াটে’ তাকে হ’/’ত্যা করার চেষ্টা করে। আলজার্বির অভিযোগ, সৌদি এজেন্ট, তথাকথিত ফিরকাত এল-নেমর (“টাইগার স্কোয়াড”) সদস্যরা, কানাডায় তাকে হ’/’ত্যার চেষ্টা করেছিল, যখন সৌদি ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে হ’/’ত্যার দুই সপ্তাহ পরে সৌদি কনস্যুলেটের সদস্যপদ থেকে সরিয়ে দেওয়া হয়।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *