Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সেই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ এনে চাকুরিচ্যুত করার দাবি এমপির

এবার সেই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ এনে চাকুরিচ্যুত করার দাবি এমপির

সম্প্রতি ছাত্রলীগের আভ্যন্তরীন কন্দোলের কারনে নিজেদের ভিতরে বাকবিতন্ডে জড়িয়ে পড়ে মারামারি শুরু করে বরগুনা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে বিষয়ে নিয়ন্ত্রনে আনার জন্য পুলিশ লাঠিচার্জ করে। কিন্তু হঠাৎ ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের এমন লাঠিচার্জ করা নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। এ বিষয়ে পুলিশের সাথে কথা বলতে গেলে বরগুনা-১ এর সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সঙ্গে খারাপ আচারন করেন পুলিশ কর্মকর্তা।সেই পুলিশ সুপারের স্থায়ী বহিস্কার চেয়ে যা বললেন এমপি সম্ভু।

বরগুনায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জের ঘটনায় আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে স্থায়ীভাবে বরখাস্তের দাবি জানিয়েছেন অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা ও সংসদ সদস্যের ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ ও জনসভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে এমপি সম্ভু এ দাবি জানান।

বরগুনা ছাত্রলীগের উপর কতিপয় বিএনপি, জামাত শিবির এবং স্বাধীনতা বিরোধী শক্তিকে লালন ও বাস্তবায়নকারী দায়িত্বজ্ঞানহীন পুলিশ যে অমানবিক নির্যাতন করেছে তা বিশ্বে বিরল। এ ধরনের দায়িত্বজ্ঞানহীন পুলিশ কর্মকর্তাদের বদলি করা উচিত নয়, তাদের চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা উচিত। পুলিশ প্রশাসনে জামায়াত-শিবির স্বাধীনতা বিরোধীচক্রের একটা অংশ ঘাপটি মেরে বসে আছে, এদের চিহ্নিত করে চাকরি থেকে অচিরেই বরখাস্ত করা না হলে মুক্তিযুদ্ধের লালিত স্বপ্ন বাস্তবায়ন অসম্ভব হয়ে দাঁড়াবে।

ছাত্রলীগের কমিটি সম্পর্কে এমপি শম্ভু বলেন, “কাউন্সিলবিহীন ঘোষিত বরগুনা জেলা ছাত্রলীগের কমিটির মতো এত নোংরা, উচ্ছৃঙ্খল, বাজে কমিটি স্বাধীনতার পর থেকে আর কোনো দিন হয়নি। এই কমিটির মাধ্যমে বরগুনায় যত অঘটনের সৃষ্টি হচ্ছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করব, নিজ হাতে স্বাক্ষর করে এই কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে। এই কমিটি জেলা আওয়ামী লীগ, যুবলীগসহ কোনো সংগঠন মেনে নেয়নি এবং মেনে নিতে পারবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এমপি শম্ভু বলেন, এএসপি মহরমকে প্রত্যাহার করা ছাড়াও আরও পাঁচজনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এএসপি মহররম সম্পর্কে বলেন, “তিনি জামায়াত-শিবির রাজাকার পরিবার থেকে চাকরিতে নিযুক্ত হয়েছেন। যে বিশ্ববিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন সেখানে তিনি সরাসরি জামায়াত শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এএসপি মহরমের বাবা সরাসরি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। মহরমকে স্থায়ীভাবে চাকরিচ্যুত না করলে বরগুনার গণ আন্দোলন অব্যাহত থাকবে।’

সমাবেশ শেষে উপস্থিত নেতৃবৃন্দের উপস্থিতিতে এএসপি মহরমের কুশপুত্তলিকা দাহ করা হয়। বিক্ষোভ মিছিল ও গণসমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

এদিকে শোক দিবসে ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটা করার ঘটনায় বরগুনা জেলা পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার রাত ১০টার দিকে বরগুনা জেলা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনা সদর থানার এএসআই সাগর, পুলিশ লাইন্সের কনস্টেবল রবিউল ও ডিবি পুলিশের কনস্টেবল কেএম সানিকে প্রত্যাহার করে ভোলা জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া ডিবি পুলিশের এএসআই ইসমাইল ও ডিবি পুলিশের কনস্টেবল রুহুল আমিনকে প্রত্যাহার করে পিরোজপুর জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে।

শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটা করার ঘটনায় মঙ্গলবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল রেঞ্জে এবং পরে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়। বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জকারী সেই পুলিশ কর্মকর্তার নামে অভিযোগ করে তাকে স্থায়ি ভাবে চাকুরিচ্যুত করার দাবি জানান বরগুনার সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এমন ঘটনা ঘটানোর নিন্দা জানিয়ে সমাবেশে প্রতিবাদ জানান তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *