Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সিলেটে নিষেধাজ্ঞায় পড়লো বিএনপির সমাবেশস্থল, জানা গেল কারণ

এবার সিলেটে নিষেধাজ্ঞায় পড়লো বিএনপির সমাবেশস্থল, জানা গেল কারণ

আগামীতে বিএনপি বৃহৎ আন্দোলন করতে রাজপথে নামতে যাচ্ছে। এই বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি হিসেবে দেশজুড়ে বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ শুরু করেছে বিএনপি। এরই ধারাবাহিকতায় বরিশালের পর এবার সিলেটে গণসমাবেশের আয়োজন করছে দলটি। তবে বিশেষ একটি কারণে সিলেটের নির্ধারিত স্থানে গণসমাবেশে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। সিলেটে আগামী ২০ নভেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ করার জন্য স্থান হিসেবে নির্ধারন করা হয়েছে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ।

কিন্তু ঐ স্থানে নিষিদ্ধ করা হয়েছে বিএনপির গনসমাবেশ। আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের এসএমপির কমিশনার মো. নিশারুল আরিফ।

সিলেট মেট্রোপলিটন পুলিশ আইন-২০০৯ এর ২৯, ৩০, ৩১, ৩২ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এসএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট নগরীর প্রতিটি এইচএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন অস্থায়ী সংরক্ষিত এলাকা ঘোষণা করা হয়েছে। ৬ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত পরীক্ষার সময় সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ধরনের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার আলিম পরীক্ষা কেন্দ্র এবং মাদ্রাসার সংলগ্ন মাঠ এই নিষেধাজ্ঞার আওতায় এসেছে।

তবে আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। তিনি বলেন, সমাবেশের দিন একটি পরীক্ষা আছে। পরীক্ষার সময় প্রয়োজনে সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত মাইক বন্ধ রাখা হবে। পরীক্ষা কেন্দ্রের বিধিনিষেধ অনুযায়ী নির্দিষ্ট দূরত্বে মঞ্চ নির্মাণ করা হবে।

এদিকে সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে শনিবার সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে শাহপরান গেট এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন স্থানীয় নেতৃবৃন্দ। সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

এদিকে বিএনপি’র গণ সমাবেশ আয়োজন করলে নেতাকর্মীদের সমাবেশে যোগদান করতে বাধা দেয়া হচ্ছে, বলে অভিযোগ তুলেছে দলটির নেতাকর্মীরা। অন্যদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, বিএনপিকে সফলভাবে সমাবেশ করার সুযোগ সরকার দিচ্ছে। যে সকল অভিযোগ বিএনপির পক্ষ থেকে করা হচ্ছে সেটা তাদের মিথ্যা অভিযোগ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *