Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সামাজিক মাধ্যমে বিতর্কিত পোস্ট দিয়ে বিপাকে যুবক, জানা গেল কারন

এবার সামাজিক মাধ্যমে বিতর্কিত পোস্ট দিয়ে বিপাকে যুবক, জানা গেল কারন

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত পোস্ট দেওয়ার অভিযোগে আকাশ সাহা (২৪) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় খুলনা থেকে তাকে গ্রেফতার করা হয়। আকাশ সাহা নবগঙ্গা ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। সে উপজেলার দিঘলিয়া গ্রামের ব্যবসায়ী অশোক সাহার ছেলে।

ন’ড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া বাজারের ব্যবসায়ীর ছেলের ফেসবুকে একটি বিতর্কিত পোস্টে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। তবে এ ঘটনার জেরে এলাকার আইনশৃঙ্খলার অবনতি ঠেকাতে বাজারের সব দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া অভিযুক্ত যুবকের বাবাকেও গ্রেফতার করেছে পুলিশ।লোহাগড় থানার পরিদর্শক (তদন্ত) নারণ চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার (১৫ জুলাই) বিকেল ৪টার দিকে এ ঘটনার সূত্রপাত। স্থানীয়রা জানান, দিঘলিয়া বাজার ও সাহা পাড়ায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দিঘলিয়া বাজারের এক ব্যবসায়ীর ছেলে তার ফেসবুক আইডি থেকে একটি বিতর্কিত পোস্ট দেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ব্যাপারে দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ও পরিস্থিতি শান্ত রাখতে জনপ্রতিনিধি ও প্রশাসনের সঙ্গে জোরেশোরে কাজ করেছি। লোহাগড় থানার পরিদর্শক (তদন্ত) নারান চন্দ্র পাল জানান, উত্তেজিত জনতাকে শান্ত থাকতে এবং প্রশাসনের ওপর আস্থা রাখতে অনুরোধ করা হয়েছে। তিনি বলেন, কেউ বিতর্কিত পোস্ট দিলে তাকে আইনের আওতায় আনা হবে, এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাশরাফি বিন মুর্তজা বলেন, পুলিশ প্রশাসন সব সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেষ্ট ছিল। অতিরিক্ত পুলিশ, ডিবি, র‍্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করেন। পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সব ইউনিট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ভুক্তভোগীর যে ক্ষতি হয়েছে তা সমাধান করলে তা সমাধান হবে না, এই পরিস্থিতিতে মানসিক ক্ষতি কাটিয়ে উঠতে তাদের কিছুটা সময় লাগবে। আমরা তাদের আশ্বস্ত করছি এবং মানসিকভাবে ভয় কাটিয়ে ওঠার জন্য সহায়তার চেষ্টা করছি যাতে তারা দ্রুত স্বাভাবিক জীবনযাপন করতে পারে।

 

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *