Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / এবার সাকিবের কঠিন শাস্তির দাবি জানালেন নায়িকা জ্যোতি

এবার সাকিবের কঠিন শাস্তির দাবি জানালেন নায়িকা জ্যোতি

বাংলাদেশের তরুণ ক্রিকেটার তানজিম হাসান সাকিব। সদ্য শেষ হওয়া এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবার নজর কেড়েছেন তিনি। অভিষেকে খেললেও ফেসবুকে পুরনো কিছু পোস্টের কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এই বাংলাদেশি পেসার।

বলা যায় সাকিবের বিষয়টি গত কয়েকদিন ধরেই টক অব দ্য কান্ট্রি। এমনকি ব্যক্তিগত সোশ্যাল মিডিয়ায় এই তরুণ পেসারের দেওয়া কিছু পোস্ট নিয়েও কথা বলতে হয়েছে খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে শাকিবের পক্ষে-বিপক্ষে অনেক কথাবার্তা হয়েছে। সমালোচনার তালিকায় ঢুকে পড়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

গত সোমবার রাতে ফেসবুকে একটি পোস্ট দেন জ্যোতি। সেখানে তিনি লিখেছেন, ‘তানজিম হাসান সাকিব বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের একজন খেলোয়াড়; কিন্তু তিনি দেশের জাতীয় সঙ্গীত গাওয়া এবং বিজয় দিবস উদযাপন ঘৃণা করেন। তাহলে কি তার এদেশের জাতীয় ক্রিকেট দলে খেলার অধিকার আছে? আশা করি বিসিবি এমন একজন দেশদ্রোহী খেলোয়াড়ের বিরুদ্ধে দ্রুত সিদ্ধান্ত নেবে।

তিনি আরও লিখেছেন, ‘পেশাদার নারীদের নিয়ে এই ক্রিকেটারের নোংরা মন্তব্য একজন কর্মজীবী নারী হিসেবে আমার সামর্থ্য এবং স্বাধীনতার জন্য অত্যন্ত অপমানজনক। যে ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় এমন বাজে মন্তব্য করেছেন আমি তার আইনি শাস্তি দাবি করছি। দেশের লাখ লাখ কর্মজীবী নারীর প্রতি এমন বিদ্বেষ ছড়ানো খেলোয়াড়কে বাংলাদেশের জাতীয় দল থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

জ্যোতি বলেন, ‘আমি জানি, এই বিষয়ে নীরব থাকাটাই নিরাপদ ভেবে অনেকেই নীরব থাকবেন এবং নিজেকে স্মার্ট প্রমাণ করতে গিয়ে কেউ কেউ ব্যক্তি ও বাকস্বাধীনতা নিয়ে কথা বলবেন। কিন্তু এ দুটোই ভয়ংকর। আমি মনে করি অন্যায় করা আর অন্যায় মেনে নেওয়া সমান অপরাধ। আর বাকস্বাধীনতা যদি অন্যকে অপমান করে, কুসংস্কার ছড়ায়, তাহলে তা অবশ্যই বাকস্বাধীনতার আওতায় পড়ে না। তাই আমি স্পষ্টভাবে আমার অবস্থান পরিষ্কার করছি।’

“যে কেউ মস্তিষ্কে ভরা দুষ্টুমি এবং ধর্মান্ধতা নিয়ে বাঁচতে পারে, এটাই তার আদর্শ।” কিন্তু যখন কেউ খোলাখুলিভাবে সেই পশ্চাৎপদ মতাদর্শের সাথে বর্বর সময়ের কথা বলে, তখন সেই আদর্শকে বিকশিত হতে দেওয়া ঠিক নয়। একজন সাধারণ মানুষকে এড়ানো যায়, কিন্তু লাখ লাখ ফলোয়ার বিশিষ্ট জাতীয় দলের ক্রিকেটারকে কোনোভাবেই ছাড় দেওয়া যায় না। তাহলে ঘৃণার চাষ বাড়বে এবং দেশ এগিয়ে যাবে অজ্ঞতার দিকে,” বলেন এই নায়িকা।

About Zahid Hasan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *