Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকার পতন নিয়ে নতুন বার্তা দিলেন ফখরুল, রাজনীতিতে ভিন্ন মোড়

এবার সরকার পতন নিয়ে নতুন বার্তা দিলেন ফখরুল, রাজনীতিতে ভিন্ন মোড়

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিকভাবে ক্ষমতাসীন সরকারের সময় শেষ হয়েছে। এবার জনগণ এই সরকারকে টেনে নামাবে। আমরা সেই দিনের অপেক্ষায় আছি।

শনিবার (৭ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিশ্ব শিক্ষক দিবসে চাকরি জাতীয়করণের দাবিতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হয় না। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আমরা তার বড় প্রমাণ পেয়েছি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোট হতে হবে। এখনো কোনো বিকল্প নেই।

তিনি বলেন, নির্বাহী কর্তৃপক্ষ চাইলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা করাতে পারে। তবে সরকার তাকে সাজা দিয়ে বেআইনিভাবে কারাগারে রেখেছে। এর প্রতিকার দরকার।

মির্জা ফখরুল বলেন, সরকারের আশীর্বাদপুষ্ট ব্যবসায়ীরা যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞায় ভীত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখ মুখে তা ফুটে ওঠে। সবাই পাগল হয়ে গেছে। লুট হওয়া টাকা এখন কিভাবে রক্ষা করা যায় তা নিয়ে ভাবছেন তারা।

শিক্ষা ব্যবস্থার বেহাল দশার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, শিক্ষা বাঁচাতে হলে সরকার পরিবর্তন করতে হবে। এখন টাকা ও দলীয় প্রার্থী ছাড়া শিক্ষক নিয়োগ হয় না। তারা এ খাতকে পঙ্গু করে দেশকে নতজানু করতে চায়।

তিনি বলেন, অনেক গু/ম, হ/ত্যা হয়েছে। অনেক নির্যাতন চালানো হয়েছে। তিনি দেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছেন। মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে। এ ধরনের অন্যায় কেউ সহ্য করবে না। আপনাকে বিদায়ে নিতে হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *