Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকার পতনে নতুন কর্মসূচি দিল বিএনপি

এবার সরকার পতনে নতুন কর্মসূচি দিল বিএনপি

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে দুই দিনব্যাপী কালো পতাকা মিছিল কর্মসূচি শুরু করেছে বিএনপি। শনিবার (২৭ জানুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কাকরাইল ও মালিবাগ মোড় হয়ে মগবাজার মোড়ে গিয়ে শেষ হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) দলের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিছিলে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ এবং কেন্দ্রীয় ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীরা অংশ নেবেন।

নির্বাচন বর্জন ও হরতাল ও অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া বিএনপি নির্বাচনের পর কঠোর কর্মসূচি না দিয়ে ধীরগতির নীতি গ্রহণ করছে। তবে নির্বাচনের প্রায় ২০ দিন পর এবার দলীয় নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্য হ্রাস ও নির্বাচন বাতিলের দাবিতে দেশের জেলা পর্যায়ে কালো পতাকা মিছিল করেছে দলটি।

ভোটের পর প্রথম কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছে বিএনপি। সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। এ সময় শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিলটি বের হলে রায়পাড়া মোড়ে পুলিশ বাধা দেয়। পরে সেখানে পথসভা করেন নেতাকর্মীরা।

ফরিদপুরেও একই দাবি নিয়ে কালো পতাকা মিছিলে পুলিশ বাধা দিয়েছে। নগরীর ব্রাহ্মসমাজ সড়ক থেকে জেলা বিএনপিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কালো মিছিল বের করলে মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে পুলিশ তা বাধা দেয়।

পিরোজপুরে নির্বাচন বাতিলের দাবিতে কালো পতাকা মিছিল করেছে জেলা বিএনপি। সকালে দলীয় কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দামোদর সেতুতে গিয়ে শেষ হয়।

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জামালপুর, গাইবান্ধা, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। জাতীয় প্রেসক্লাবের সামনে এক কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দাবি করেন, ৭ জানুয়ারি আওয়ামী লীগ পরাজিত হয়েছে।

একই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতা দীর্ঘায়িত করতে চাইলেও জনগণ তা হতে দেবে না।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, সরকার নেতাকর্মীদের রাজনীতি থেকে দূরে রাখতে কারারুদ্ধ করেছে। আইনি প্রক্রিয়ায় দলের নেতা-কর্মীদের মুক্তির কথাও জানান তিনি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *