Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকার পতনের সময় জানিয়ে দিল বিএনপি

এবার সরকার পতনের সময় জানিয়ে দিল বিএনপি

৭ জানুয়ারির নির্বাচনে এই সরকার পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেন, তাদের (সরকার) পায়ের নিচে মাটি নেই। অনেকেই বলছেন, এই সরকার কি আরও পাঁচ বছর থাকবে? তখন বলি, স্বৈরশাসক এরশাদ চলে যাওয়ার আগে কেউ কি জানতেন তিনি চলে যাবেন? সেও চলে গেছে।

আমি বলতে চাই, এই সরকার শূন্যে টিকে আছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যেকোনো সময় সরকারের পতন হবে।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

মঈন খান বলেন, আওয়ামী লীগ বহুদলীয় গণতন্ত্রকে বাকশালে পরিণত করেছে এবং বিএনপি বাকশালকে বহুদলীয় গণতন্ত্রে রূপান্তর করেছে। এটাই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য।

তিনি বলেন, যতই উপন্যাস লেখা হোক না কেন বাংলাদেশের প্রকৃত ইতিহাস কেউ মুছে ফেলতে পারবে না। আওয়ামী লীগ দাবি করে তারা স্বাধীনতার শক্তি, তারা মুক্তিযুদ্ধের শক্তি। কিন্তু তাদের ভূমিকা কী ছিল তা সবাই জানে। আওয়ামী লীগ সেদিন দায়িত্ব পালন করেনি। সবাই পলায়ন করেছিল। মিথ্যা বলে দেশের নেতা হওয়া যায় না, রাষ্ট্র পরিচালনা করা যায় না।

বিএনপির এক নেতা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সবাই মুখে মুখে ছিল সিক্সটিন ডিভিশন। সিক্সটিন ডিভিশন হলো যারা মুক্তিযুদ্ধ করেননি। তারা জয়ের পর বাংলাদেশে যুদ্ধ করেছে। এই ষোড়শ বিভাগটি সরকার দ্বারা পরিচালিত হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *