Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকার পতনের নতুন পন্থা বাতালেন ফখরুল

এবার সরকার পতনের নতুন পন্থা বাতালেন ফখরুল

সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করে একনায়কতন্ত্র শাসন কায়েম করেছে বলে অভিযোগ করেন বিএনপি। বিরোধী শক্তিকে কোন ভাবেই দাড়াঁতে দিতে চাই না সেজন্য রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা দমন-পীড়ন চালাচ্ছে। ক্ষমতা ধরে রাখতে সব ধরনের প্রচেষ্টায় লিপ্ত রয়েছে বলে জানায় বিএনপি। আন্দোলনের মাধ্যমে সরকারকে সরাতে হবে বলে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমের রক্ত ​​বৃথা যাবে না। তিনি বলেন, শোককে শক্তিতে রূপান্তর করে আন্দোলনকে বেগবান করতে হবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে হবে।

আজ সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নি/হত স্বেচ্ছাসেবক নেতা আব্দুর রহিমের জানাজা শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ চেয়ারপারসনের একাধিক উপদেষ্টা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেজর ও. হাফিজ আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরহাদ, জাগপা শাখার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, এই শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। এই রক্তকে ধারণ করে আমাদের আরও সামনের দিকে এগিয়ে যেতে হবে। আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করতে হবে

তিনি বলেন, ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পুলিশ আমার গণতন্ত্রপন্থী ভাইয়ের রক্ত ​​ঝরিয়েছে। শান্তিপূর্ণ প্রতিবাদে আমাদের স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমকে পুলিশ গু/লি করে হ/ত্যা করে। শুধু আবদুর রহিম নয়, আমাদের কেন্দ্রীয় নেতাসহ শতাধিক নেতাকে গু/লি করে আহত করেছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, ভোলার রহিমের রক্ত ​​প্রমাণ করেছে এদেশের মানুষ কখনোই আওয়ামী সরকারের দমন নীতিকে ভয় করবে না।

প্রসঙ্গত, সরকার বিরোধী দলের শান্তিপূর্ন আন্দোলনের উপর রাষ্ট্রীয় বাহিনী দিয়ে দমন-নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি আরোও বলেন, আন্দোলনের গতি বেগমান করতে শোক শক্তিতে রূপান্তরিত করার কথা জানান।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *