Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

হিথ স্ট্রিক এবার সত্যিই মারা গেল। জিম্বাবুয়ের সাবেক অধিনায়কের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী নাদিন স্ট্রিক সোশ্যাল মিডিয়ায়। তার বাবা ডেনিসও বাংলাদেশের সাবেক বোলিং কোচের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

হিথ স্ট্রিকের মৃত্যু সম্পর্কে নাদিন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার সন্তানদের বাবাকে আজ ভোরে ফেরেশতারা নিয়ে গেছে। যেখানে পরিবার ও প্রিয়জনের সঙ্গে শেষটা কাটাতে চেয়েছিলেন তিনি। কিন্তু তিনি একা যাননি, তিনি আমাদের ভালোবাসা ও শান্তি নিয়ে গেছেন। আমাদের আত্মা চিরন্তনভাবে স্ট্রিকের সাথে জড়িত। যতক্ষণ না আমি তোমাকে আবার খুঁজে পাই।’

এর আগে ২৩ আগস্ট, হিথ স্ট্রিকের প্রাক্তন সতীর্থ হেনরি ওলেঙ্গা জিম্বাবুয়ের কিংবদন্তির মৃত্যু সম্পর্কে টুইট করেছিলেন। গুজব ছড়াতে শুরু করার কিছুক্ষণের মধ্যেই বেঁচে যাওয়ার খবর নিশ্চিত করেছেন হিথ স্ট্রিক নিজেই। কিন্তু এবার তিনি সত্যিই ৪৯ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন।

হিথ স্ট্রিক জিম্বাবুয়ে ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার। দেশের হয়ে ৬৫টি টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছেন এই অলরাউন্ডার। টেস্টে ২১৬ উইকেটের বিপরীতে তিনি ওয়ানডেতে ২৩৯ উইকেট নিয়েছেন। এছাড়াও তিনি টেস্টে ১৯৯০ রান এবং ওয়ানডেতে ২৯৪২ রান করেন। ৪৯ বছর বয়সী জিম্বাবুয়ের কিংবদন্তি দুই বছর বাংলাদেশের বোলিং কোচ ছিলেন। দেশটির সাবেক এই অধিনায়ক আরও অনেক জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি লিগের কোচের দায়িত্ব পালন করেছেন। ক্রিকেটার হিসেবে দারুণ ক্যারিয়ার গড়লেও কালো দাগ দিয়ে শেষ করেছেন তিনি। তাকে ২০২১ সালে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল আইসিসির দুর্নীতিবিরোধী নিয়মের কয়েকটি ধারা লঙ্ঘনের জন্য।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *