Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানালেন নুসরাত ফারিয়া

এবার র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানালেন নুসরাত ফারিয়া

বাংলাদেশের বিশেষ বাহিনী র‍্যাবের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপক প্রভাব পড়তে পারে বলে মনে করছে বিশেষজ্ঞরা। মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর সাবেক ডিজি ও বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমেদসহ সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। সংস্থা ও কয়েকজন কর্মকর্তার উপর মানবাধিকার-সম্পর্কিত নিষেধাজ্ঞা আরোপ করার কারন হিসেবে দেখানো হয়েছে এই বাহিনীটি ২০০৯ সাল থেকে শত শত বিচারবহির্ভূত হ’/ত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে। বাংলাদেশ সরকারের বিভিন্ন মহল এই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেখিয়েছে।

মার্কিন নিষেধাজ্ঞায় অনেক নাগরিকও অসন্তুষ্ট। অনেকে প্রতিবাদও করছেন। সেই তালিকায় নাম লেখালেন অভিনেত্রী নুসরাত ফারিয়া।

তিনি আজ ২০ ডিসেম্বর ফেসবুকে IstandforRAB হ্যাশট্যাগ ব্যবহার করে দেয়া এক পোস্টে র‍্যাবের কৃতিত্ব তুলে ধরেছেন। ফারিয়া লিখেছেন, ‘আপনাদের মনে থাকার কথা, ২০০০-২০০৪ সাল পর্যন্ত চলচ্চিত্রের জন্য দুর্বিষহ সময় ছিল। যখন চলচ্চিত্রে ছিল অ’শ্লীলতাপূর্ণ। অশ্লীল নায়ক নায়িকারা ছিল সেলেব্রিটি আর সুস্থ ধারার শিল্পীরা ছিল নির্বাসিত। চলচ্চিত্র শিল্পী হিসেবে সে সময়ের কথা চিন্তা করলে এখনো আমার গা শিউরে ওঠে।

আমি সেসময় চলচ্চিত্রে ছিলাম না, কিন্তু আমি জানি আমার সিনিয়র আর্টিস্টরা কি দুর্বিষহ সংগ্রামের মধ্য দিয়ে গিয়েছেন সে সময়!! সেই জায়গা থেকে আজ একটি অ’শ্লীলতাহীন চলচ্চিত্র পরিবেশ নিশ্চিত করা র‍্যাবের কৃতিত্ব, চলচ্চিত্রকে অ’শ্লীলতামুক্ত করে হাজার হাজার সুস্থ ধারার শিল্পীর মুখে হাসি ফিরিয়ে দিয়েছে।

আর জঙ্গিমুক্ত বাংলাদেশ, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান, মাদকের বিরুদ্ধে অভিযান আমি আর নাই বা বললাম। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি র‍্যাবের পাশে আছি এবং থাকব। নাগরিক হিসেবে আমি র‍্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞার প্রতিবাদ করি।’

এদিকে সম্প্রতি র‍্যাবের তত্ত্বাবধানে একটি সিনেমায় অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। দীপঙ্কর দীপন পরিচালিত এ সিনেমার নাম ‘অপারেশন সুন্দরবন’।

উল্লেখ্য, নুসরাত ফারিয়া মাজহার একজন জনপ্রিয় বাংলাদেশী অভিনেত্রী যিনি বর্তমানে সিনেমার কাজ নিয়ে ব্যস্ত হচ্ছেন। তিনি চ্যালেন্জিং কাজ খুব পছন্দ করেন। তিনি অভিনয় এবং মডেলিংয়ের মাধ্যমে নিজেকে মিডিয়া জগতে প্রতিষ্ঠিত করেন। নুসরাত বাংলা ইন্ডাস্ট্রির নতুন কাস্ট, তিনি বেশ কিছু দিন ধরে জাজ মাল্টিমিডিয়ার সাথে বাংলা সিনেমায় কাজ করছেন। তিনি বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। অবশ্য তিনি বেশ কিছুদিন পড়াশোনা নিয়ে ব্যস্ত সময় পার করেছেন, যার জন্য সিনেমা থেকে নিজেকে দূরে রেখেছিলেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *