Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার রাস্তা থেকে কুকুর ধরে নিয়ে মাংস প্রস্তুত, শেষ রক্ষা হলো না দোকানদার

এবার রাস্তা থেকে কুকুর ধরে নিয়ে মাংস প্রস্তুত, শেষ রক্ষা হলো না দোকানদার

বরিশাল নগরীতে রাস্তা থেকে কুকুর এনে মাংসের দোকানের আড়ালে জ”বাই করার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল নগরীর বটতলা বাজারে এ ঘটনা ঘটে।

এনিম্যাল কেয়ার টিম নামের একটি সংগঠন জানায়, রায়হান নামের এক যুবক একটি বেওয়ারিশ কুকুর ধরে এনে মাংসের দোকানের পেছনে জবাই করে। বিষয়টি জানাতে পারলে মুহূর্তেই ঘটনাস্থলে ছুটে আসেন তারা। এসে দেখেন কুকুরটি জবাই করা হয়ে গেছে। অভিযুক্ত রায়হান নগরীর বটতলা এলাকার। সে ওই বাজারে মাংসের দোকানে কসাইয়ের কাজ করে।

গরু ও খাসির মাংসের সঙ্গে কুকুরের মাংস বিক্রির অপরাধে যে ব্যক্তি কুকুর জবাই করেছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে দাবি সংগঠনের কর্মীদের।

স্থানীয়রা জানান, কুকুরটিকে চামড়া ছাড়ানোর পর কুকুর না ছাগল তা বোঝার উপায় নেই। প্রশাসনের কঠোর নজরদারি বাড়ানোর দাবি জানিয়েছেন তারা।

জানা গেছে, বটতলা বাজারে মোট ১১টি মাংসের দোকান রয়েছে। শহরে সিটি করপোরেশনের তালিকাভুক্ত ১৭টি বাজার রয়েছে। এসব বাজারে অর্ধশত মাংসের দোকান রয়েছে। এর একটিতে কাজ করেন রায়হান।

বটতলা বাজারের মাংস ব্যবসায়ী শামসুল আলম জানান, রায়হানকে তারা চেনে না। কুকুর জবাইয়ের কারণটিও তাদের জানা নেই। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। এ বিষয়ের সঙ্গে কোনো ব্যবসায়ী জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। জড়িত রায়হানের শাস্তি দাবি করছি।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি আরিচুল হক জানান, খবর পেয়ে আমরা অভিযুক্ত রায়হানের বাড়িতে অভিযান চালাই। কিন্তু তাকে পাইনি। সে বটতলা বাজারের একটি মাংসের দোকানের কর্মচারী। সে ওই এলাকার দিলবাগ গলির বাসিন্দা মিন্টু মোল্লার ছেলে। ঘটনার তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *