Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার রাষ্ট্রপতির দিকে অভিযোগের আঙ্গুল তুলে যা বললেন সাবেল ভিপি নুর

এবার রাষ্ট্রপতির দিকে অভিযোগের আঙ্গুল তুলে যা বললেন সাবেল ভিপি নুর

সরকারের উদ্দেশে মানবাধিকার সংগঠনের নেতা নুরুল হক নুর বলেছেন, কোনো শক্তিই তফসিল পরবর্তী দেশকে সহিং’সতার দিকে ঠেলে দিতে পারবে না।

বিএনপি ও সমমনা দলগুলোর পঞ্চম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের আজ প্রথম দিন।

নির্বাচন প্রসঙ্গে নূর বলেন, আপনারা অবৈধ তফসিল ঘোষণা করে দেশ ও জাতিকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেবেন না। পদত্যাগ করে জনগণের আন্দোলনে শামিল হোন, জনগণ আপনাদের মনে রাখবে, ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন।

নূর বলেন, “আমরা হরতাল, অবরোধসহ শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে দাবি আদায়ের চেষ্টা করেছিলাম। কিন্তু সরকার আমাদের কথা শুনছে না। আমাদের উন্নয়ন সহযোগী দেশি-বিদেশি বন্ধুরাষ্ট্র, সংস্থার কথায়ও কর্ণপাত করছে না। তারা দমন-পীড়ন, হামলা-মামলা, গণগ্রেপ্তার করে আমাদের শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে।

এর আগে সকাল ১১টার দিকে পুরাতন পপ-উল-রাজী কমপ্লেক্স থেকে একটি মিছিল সফলভাবে বের করা হয়। মিছিলটি পল্টন ও কাকরাইল মোড় হয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের সড়ক প্রদক্ষিণ করে বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে গিয়ে থামে।

এ সময় দলটির সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, সরকার কোনো ধরনের সমঝোতা ও সংলাপের উদ্যোগ না নিয়ে তফসিল ঘোষণা করতে যাচ্ছে, এতে সং”ঘাত-স”হিংসতা বাড়বে। অন্তত মহামান্য রাষ্ট্রপতি সব দলের সঙ্গে সংলাপের আয়োজন করতে পারতেন, কিন্তু তাও হয়নি।

তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন, এই তফসিল প্রত্যাখ্যান করেছে গণঅধিকার পরিষদ। অবিলম্বে সরকারের পদত্যাগ করতে হবে এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে।

দলের উচ্চ পরিষদ সদস্য আবদুজ জাহেরের তত্ত্বাবধানে এ সময় উপস্থিত ছিলেন উচ্চ পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, জিলু খান, আনিসুর রহমান মুন্না, কুমিল্লা প্রমুখ। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন প্রমুখ- মহিলা বিষয়ক সম্পাদক মীর দিলরুবা সুলতানা, মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রহিম, দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল, যুব পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামু, সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলাম ও মো. এসময় ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব উপস্থিত ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *