Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার রাজ পথে ইশরাকের বিক্ষোভ, দিলেন আন্দোলনের নতুন বার্তা

এবার রাজ পথে ইশরাকের বিক্ষোভ, দিলেন আন্দোলনের নতুন বার্তা

ক্ষমতাসীন সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর নানা কৌশলে দমন নিপিড়ন চালাচ্ছে বলে দাবি বিএনপির। সরকার ক্ষমতা ধরে রাখার জন্য এমন ধরনের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। ক্ষমতা দীর্ঘ স্থায়ী করার লক্ষে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে নিজেদের ক্ষমতায় আসার পথ সুগম করছে সরকার এমন অভিযোগ করচ্ছে বিএনপির নেতারা। নির্বাচনকে সামনে রেখে আন্দোলনের ভয়ে বিএনপির নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে নানা ভাবে হয়রানি করা হচ্ছে বলে মন্তব্য করেন বিএনপি নেতা ইশরাক হোসেন। এবার নেতাকর্মীদের আটকে কেন্দ্র করে বিক্ষোভ মাধ্যমে যা বললেন।

ঢাকা দক্ষিণের ওয়ারী থানা বিএনপির ২০ নেতাকর্মীকে আটক এবং পুলিশি হয়রানির অভিযোগ তোলে এর প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ-সমাবেশ করেছেন বিএনপি নেতা ইশরাক হোসেন।

শুক্রবার বিকেলে রাজধানীর বংশাল জিন্দাবাহার জামে মসজিদে জুমার নামাজ আদায় করে মুসল্লিদের নিয়ে রাস্তায় নামেন তিনি। মিছিলে বিএনপি-যুবাদল ও ছাত্রদলের নেতাকর্মীসহ স্থানীয় লোকজন অংশ নেন।

নামাজের পরপরই বাঁশাল জামে মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নয়াবাজার, রায় সাহেব বাজার মোড় হয়ে রথখোলা চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে ইশরাক হোসেন বলেন, আন্দোলনের আশঙ্কায় সরকার অন্যায়ভাবে বিএনপি নেতাকর্মীদের পুলিশ দিয়ে গ্রেফতার করছে।

তিনি মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ তুলে ১৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতিসহ ২০ নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

‘বর্তমান সরকার তাদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে ঢাকাসহ সারাদেশকে ভয়াল রাজ্যে পরিণত করেছে’ মন্তব্য করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান ইশরাক। সব পরিস্থিতিতে নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর এবং আন্দোলন-সংগ্রামে সবার আগে বুক পেতে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

সমাবেশে বিএনপি নেতা সারাদেশে বিদ্যুৎ-গ্যাস ও মজুদ সংকটের কথা উল্লেখ করে বলেন, সরকার এখন চরম সংকটে দেশকে চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, আগামী নির্বাচনেও সরকার বিগত নির্বাচনের মত বিনা ভোটে ক্ষমতায় যেতে চায় সে কারনে আন্দোলনের ভয়ে বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশি হয়রানি করছে সরকার বলে মন্তব্য করেন বিএনপি নেতার ইশরাক হোসেন। তিনি এমন কর্মকান্ডের তীব্য নিন্দা জানিয়েছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *