Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার রাজনৈতিক নেতাদের গ্রেফতার নিয়ে ভিন্ন বার্তা দিল জাতিসংঘ

এবার রাজনৈতিক নেতাদের গ্রেফতার নিয়ে ভিন্ন বার্তা দিল জাতিসংঘ

জাতিসংঘ সব পক্ষকে স/হিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। বিএনপির রাজনৈতিক কর্মসূচিকে ঘিরে স/হিংসতা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি। সোমবার (৩০ অক্টোবর) রাতে নিউইয়র্কে জাতিসংঘ মহাসচিবের নিয়মিত ব্রিফিংয়ে মুখপাত্র স্টিফেন ডুজারিক এ আহ্বান জানান।

স্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে আমাকে জিজ্ঞাসা করা হয়েছে। আমি আপনাদের (সাংবাদিকদের) বলতে পারি যে বাংলাদেশে রাজনৈতিক সমাবেশে স/হিংসতার খবরে জাতিসংঘ মহাসচিব উদ্বিগ্ন।

ডুজারিক বলেন, তিনি (জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস) সব পক্ষকে স/হিংসতা বা অতিরিক্ত বলপ্রয়োগ বা নির্বিচারে আটক থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। মতপ্রকাশের অধিকার ও শান্তিপূর্ণ সমাবেশের ওপরও জোর দেন তিনি।

বিএনপিকে ওপর হা/মলা, তাদের নেতা ও তাদের স্বজনদের গ্রেফতারের অভিযোগে ‍তুলে একজন বাংলাদেশি সাংবাদিক ব্রিফিংয়ে জানতে চান, একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন কীভাবে সম্ভব? জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, নির্বাচন কেমন হবে তা কেউ প্রাক-মূল্যায়ন করতে চান না বলে তিনি ম/নে করেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *