Friday , September 20 2024
Breaking News
Home / opinion / এবার রবীন্দ্র সংগীত গাওয়া নিয়ে মুখ খুললেন আসিফ নজরুল

এবার রবীন্দ্র সংগীত গাওয়া নিয়ে মুখ খুললেন আসিফ নজরুল

বাংলা সিনেমার আলোচিত অভিনেতা হিরো আলম ( Hero Alam ) ওরফে আশরাফুল ( Ashraful ) আলম। আলোচিত এই অভিনেতা একই সাথে অনেক গুলো কাজের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। তিনি প্রায় বিভিন্ন ধরনের কর্মকান্ড ঘটিয়ে সমালোচনার মুখে পড়ে থাকেন। তবে কারর কোন কথায় তিনি আমলে না নিয়ে আপন মনে কাজ নিজের কাজে ব্যস্ত থাকেন। এবার রবীন্দ্র সঙ্গীত গেয়ে সমালোচনা্র মুখে পড়লেন তিনি।

হিরো আলমের প্র্রতি সাংস্কৃতিক ’এলিট’দের একটা রাগ আছে। হিরো আলম তাদের মতো সরকারের লেজুড়বৃত্তি করে না, তাদের মতো শ্রেনীচরিত্রের না, দেখতে শুনতেও তাদের মতো না। বরং তার জীবন সংগ্রাম, সত্যবাদিতা, সরলতা ও সাহসিকতার কারণে এই অভিজাতদের অনেককেই কৌতুকপূর্ণ ও ভন্ড মনে হয়।
হিরো আলম আবার এদের অনেকের চেয়ে জনপ্রিয়ও । আমার ধারনা এসব রাগ থেকেই এই এলিট ও তাদের অনুসারীরা হিরো আলম রবীন্দ্র সংগীত কেন গাইলো- এটা নিয়ে তার বিরুদ্ধে উঠে-পরে লেগেছে।
হিরো আলম নাকি বেসুরোভাবে গানটি গেয়েছে। আসলে সে তার যতোটুকু সামর্থ্য, তা দিয়ে গেয়েছে। তিনি কি নিজেকে দেবব্রত, চিন্ময় নাকি কাদেরী কিবরিয়া বলে দাবি করেছে? করেনি। তিনি কি বলেছেন তার গান শুদ্ধ? বলেনি। তো সমস্যাটা কী?
এসব করে তারা হিরো আলমকে আরও জনপ্রিয় করে তুলছে। তার রবীন্দ্রসংগীত এখন ভা/’ইরাল।
আমি তার সাহস, সততা এবং প্রচেস্টার প্রশংসা করি।

প্রসঙ্গত, হিরো আলম রবীন্দ্র সংগীত গাওয়ায় সমালোচনার মুখে পড়েন। এই বিষয়টি নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেন তার উপর। অনেকে মন্তব্য করেন হিরো আলম ঠিক করে কথা বলতে পারেন না সে রবীন্দ্র সংগীত কিভাবে গাইলেন।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *