Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার মৃত্যু পরোয়ানা নিয়ে জিয়াউর রহমানের ভিন্ন এক চরিত্র প্রকাশ্যে আনলেন তথ্যমন্ত্রী

এবার মৃত্যু পরোয়ানা নিয়ে জিয়াউর রহমানের ভিন্ন এক চরিত্র প্রকাশ্যে আনলেন তথ্যমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হ”/ত্যাকাণ্ডের জন্য যাই জিয়াউর রহমানকে দায়ী করে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান বিএনপি’র প্রতিষ্ঠাতা হলেও তিনি ছিলেন একজন ঠান্ডা মাথার খু”নি। তিনি যে সময় ক্ষমতা কুক্ষিগত করতে মত্ত হয়েছিলেন, সেই সময় সকালে নাস্তা করতে করতে মৃত্যু পরোয়ানায় স্বাক্ষর করে দিতেন। তিনি ছিলেন বঙ্গবন্ধুকে হ”ত্যার মাস্টারমাইন্ড।

মন্ত্রী বলেন, বিএনপি ও জিয়ার মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি আমরা জাতিসংঘের মানবাধিকার কমিশন থেকে শুরু করে বৈশ্বিক অঙ্গনে নিয়ে যাব। যারা মানবাধিকারের কথা বলে এদেশে প্রোপাগান্ডা ছড়ায় তাদের স্বরূপ উন্মোচন করা হবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে দীপ্ত টেলিভিশনের প্রামাণ্যচিত্র ‘গণফাঁ”সী ৭৭’ এর প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান যে সে’না ও বিমান বাহিনীর কর্মকর্তা-সৈনি’কদের হ’/ত্যা করেছিলেন, সেই ঘটনা আজ কমিশন গঠন করে জাতিকে জানানোর দাবি। আমি এই দাবির সাথে একমত।

তিনি বলেন, আজ এখানে যারা কথা বলেছেন তারা জানেন না তাদের বাবা বা স্বামীর কবর কোথায়। কখন ফাঁসি হয়েছে, কিভাবে হ’/’ত্যা করা হয়েছে। এই জবাব খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের কাছে চাই।

তিনি আরো বলেন, যে অজানা কান্নাগুলো হারিয়ে গিয়েছিল, যে কথাগুলো জাতি জানে না, যারা ৪৫ বছর ধরে নীরব কান্না বুকে ধারণ করে সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে, যারা তাদের অব্যক্ত বেদনা সামনে প্রকাশ করতে পারেনি। মানুষের, যাদের কান্না তাদের নিজেদের পরিবারও ছিল। যদি আপনি না শুনে থাকেন তবে দীপ্ত টেলিভিশন আজ তাদের একত্রিত করেছে এবং জিয়াউর রহমানের নির্ম”মতা ও নিষ্ঠু”রতার কাহিনী জাতির সামনে তুলে ধরেছে, এজন্য আপনাকে ধন্যবাদ।

মন্ত্রী বলেন, মির্জা ফখরুলসহ দলের অন্য নেতারা আজ নয়াপল্টন কার্যালয় ও প্রেসক্লাবের সামনে মানবাধিকার নিয়ে বক্তব্য দেন। আমরা চাই বিএনপি নেতারা ৪৫ বছর ধরে জিয়াউর রহমানের নৃ”শং’/স হ’/’ত্যাকাণ্ডের শিকার পরিবারগুলোর কান্নায় সাড়া দিক।

ডাঃ হাসান বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হ”/ত্যার অন্যতম অপরাধী। তিনি বঙ্গবন্ধু হ”/ত্যাকাণ্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত ছিলেন। হাজার হাজার সে’না কর্মকর্তা ও সৈন্যকে হ’/ত্যা করা হয় ক্ষমতার ঝাঁকুনিতে। আমাদের দলের হাজার হাজার নেতাকর্মীকে গু’ম, হ”/ত্যা, কারাগারে নিক্ষেপ করা হয়েছে। সা’মরিক আইন দিয়ে দেশ শাসন করেছেন দিনের পর দিন।

তিনি বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে পেট্রোল বো”/মা নিক্ষেপ করে মানুষ হ”/ত্যার দৃশ্য দেখার মতো নয়। রাজনীতির নামে বিএনপি এ ধরনের নৃ’শং’/সতা চালিয়েছে, এর জন্য বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা দায়ী। এগুলো কি মানবাধিকার লঙ্ঘন নয়? আজ তারা মানবাধিকারের কথা বলে।

বর্তমান সময়ে আন্দোলনে নেমেছে বিএনপির নেতৃত্বাধীন জোটসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল যারা বর্তমান ক্ষমতাসীন দলকে হঠাতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে। ইদানিং রাজনৈতিক নেতাদের বক্তব্য বেশ ঝাঁঝ নিয়ে বের হচ্ছে। তথ্যমন্ত্রী জিয়াউর রহমানের সমালোচনা করতে গিয়ে বলেন, বিএনপি রাজনৈতিক দলটি পরিচালিত হয় জিয়ার আদর্শে যিনি ছিলেন একজন খুনী আর এই খুনীর আদর্শে পরিচালিত দল থেকে ভালো কিছু জনগণ পাবে না।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *