Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার মমিনুলকে প্রশংসায় ভাসালেন মাশরাফী বিন মোর্ত্তাজা

এবার মমিনুলকে প্রশংসায় ভাসালেন মাশরাফী বিন মোর্ত্তাজা

মাশরাফী ( Mashrafe ) বিন মোর্ত্তজা হলেন বাংলাদেশের ( Bangladesh ) একজন নন্দিত ক্রিকেট খেলোয়াড়। তিনি একাধারে খেলোয়াড় ও রাজনীতিবিদ। মাশরাফী ( Mashrafe ) টেস্ট, ওয়ানডেতে ও টি-টোয়েন্টি অধিনায়ক ছিলেন। তিনি দেশকে এনে দিয়েছেন অনেক দুর্জেয় জয়। মাশরাফী ( Mashrafe ) বিন মোর্ত্তজা সংসদ সদস্য হবার পর দুঃস্থ অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। সম্প্রতি এক সংবাদ মাধ্যমে মাশরাফী ( Mashrafe ) বিন মোর্ত্তজা টেস্টে সাকিবের অনুপস্থিতির কথা জানিয়ে বললেন, তার মানসিক অবস্থা ভালো ছিল না। আবার অন্যদিকে তিনি অভিবাদন জানিয়েছেন মমিনুলকে, দলকে সুন্দরভাবে সাজানোর জন্য।

ক্রিকেটারদের জন্য মানসিক অবস্থা নিয়ে টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী ( Mashrafe ) বিন মোর্ত্তজা বলেন, মানসিক অবস্থা খারাপ হওয়ার কারণে অনেক ক্রিকেটারই বড় বড় আসর থেকে নিজেদের দরিয়ে নিয়েছেন, যা আমরা ভাবতেই পারি না।

রোববার (২৭ মার্চ ( March )) গণমাধ্যমের সাথে কথা বলার সময় বিভিন্ন বিষয়ে কথা বলেন বাংলাদেশের ( Bangladesh ) ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ মাশরাফী ( Mashrafe )। টেস্টে বাংলাদেশের ( Bangladesh ) অবস্থা নিয়ে তিনি বলেন, টেস্ট অনেক চ্যালেঞ্জিং। এখানে একটা জয় বা ড্র বাংলাদেশের ( Bangladesh ) জন্য অনেক গুরুত্বপূর্ণ। টেস্টে কেবল একটি সেশন খারাপ করেও ম্যাচ হারতে হয়। তবে মমিনুল যেভাবে দলকে সাজিয়েছে তাতে তাকে অভিবাদন জানাই।

মা, সন্তানদের অসুস্থতা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকা ( South Africa ) সিরিজের শেষ ম্যাচ খেলেছেন সাকিব আল ( Shakib Al ) হাসান। সে বিষয়ে মাশরাফী ( Mashrafe ) বলেন, সাকিবের স্যাক্রিফাইস অবিশ্বাস্য। সে সিরিজটা জিততে চেয়েছিল। সাকিবকে অভিবাদন।

কোচ রাসেল ডমিঙ্গোকে ( Russell Domingo ) যখন সরিয়ে দেয়ার ব্যাপারে অনেক কথা হচ্ছিল, সে সময় মাশরাফী ( Mashrafe ) অনেকটাই স্রোতের বিপরীতে গিয়ে ডমিঙ্গোর ( Domingo ) পাশে দাঁড়িয়েছিলেন। সে প্রসঙ্গে টাইগারদের সাবেক অধিনায়ক বলেন, সিস্টেম না পাল্টালে কেবল একজন-দু’জনকে সরিয়ে কোনো লাভ হবে না। পরিকল্পনা হওয়া উচিত দীর্ঘমেয়াদী।

মাশরাফী ( Mashrafe )র মতো একজন খেলোয়াড় পাওয়া সত্যি খুব ভাগ্যের ব্যাপার। তিনি তার সম্পূর্ণ ক্যারিয়ারে সৎ ও নিষ্ঠার সঙ্গে খেলে গেছেন। সাকিবের পরিবারের সবাই অসুস্থ ছিল তাই সে টেস্টে খেলতে পারেনি। আর এই কথাটি তিনি বুঝাতে চেয়েছেন। মুমিনুলও একজন দক্ষ ও সিনসিয়র খেলোয়ার এবং সে প্রত্যেকটি ম্যাচ অতি দায়িত্বের সাথে খেলে থাকেন। তিনি যেভাবে ম্যাচটাকে সাজিয়েছেন সেইটা আসলেই সম্ভাবনাময় আর তার এই অসাধারণ কর্মে মাশরাফী ( Mashrafe ) সন্তুষ্ট হয়েই মুমিনুলকে ( Muminulke ) অভিবাদন জানিয়েছেন।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *