Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার মক্কার ক্লক টাওয়ারে আছড়ে পড়লো বর্জপাত (ভিডিও সহ)

এবার মক্কার ক্লক টাওয়ারে আছড়ে পড়লো বর্জপাত (ভিডিও সহ)

ইসলামের ইসলাম ধর্মের সব থেকে পবিত্র জায়গা মক্কার কাবা শরীফ। এই কাবা শরীফের পাশেই অবস্থীত বিশাল আকারের একটি ক্লক টাওয়ার।  সম্প্রতি ওই টাওয়ারের উপর ঘটে গিয়েছে অপ্রত্যাশিত এক কাণ্ড। ঘটনার দৃশ্য দেখে হতবাক হয়েছেন অনেকেই। এক ফটোগ্রাফের ক্যামেরায় ধরা পড়েছে মক্কার ওই ক্লাবটারের এর উপর আছড়ে পড়েছে বজ্রপাত।  এ ঘটনার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আকারের ভাইরাল হয়। 

একজন সৌদি ফটোগ্রাফার মক্কার বিশ্বখ্যাত রয়্যাল ক্লক টাওয়ারে এই বজ্রপাতের বিরল দৃশ্য ধারণ করেন। পবিত্র মসজিদ আল-হারামের পাশে টাওয়ারের এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আবদুল্লাহ আল শরীফ গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) বজ্রপাতের এই দৃশ্য ধারণ করেন।

সৌদি ফটোগ্রাফার আবদুল্লাহ আল শরীফ বলেন, আকাশে মেঘ দেখে বজ্রপাতের আলো ধারণ করতে দ্রুত একটি সুউচ্চ ভবনের ছাদে যাই।

মাগরিব ও এশার মধ্যে ছবি তুলতে পেরেছি।

তিনি আরও বলেন, বৃষ্টিপাতের দৃশ্য ধারণ করতে আমি মেঘ পর্যবেক্ষণ করছি। মক্কার বিখ্যাত ক্লক টাওয়ার থেকে এটি নির্ধারণ করুন। আমার কাছে থাকা দূরবীন এবং আবহাওয়ার অবস্থার উপর অবিরাম পর্যবেক্ষণের ফলে মাত্র কয়েক ক্লিকেই ছবি তোলা সম্ভব হয়।

তিনি আরও বলেন, ‘২০১২ সাল থেকে আবহাওয়া ও বৃষ্টিপাত পর্যবেক্ষণ করছি। আমি বজ্রপাতের দৃশ্য ক্যাপচার করতে ভালোবাসি। তাই এই দৃশ্য ধারণ করার সুযোগ কখনো হাতছাড়া করিনি। ‘

এছাড়া আবহাওয়ার অবস্থা জানা থাকলে সেটা কিছুটা সহজ হয়। তবে এসব ক্ষেত্রে আপনাকে বিপজ্জনক জায়গা থেকে দূরে থাকতে হবে এবং ছবি তুলতে হবে। তাছাড়া ছবি তোলার আগে ফটোগ্রাফারকে নিরাপত্তার জন্য উপযুক্ত জায়গা নিশ্চিত করতে হবে।

প্রকৃতি যেকোনো সময় যেকোনো ধরনের খেলা দেখাতে পারে তারই বাস্তব প্রমাণ এটা।  এ ঘটনা যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর অনেক নেটিজেন দুঃখ প্রকাশ করে আল্লাহু আকবার লিখেগেছেন ভিডিওর মন্তব্য লিস্টে। অনেকে ধারণা করছেন সারা বিশ্বের মানুষ বিপাকে পড়তে চলেছে তারই ইঙ্গিত এটা। আল্লাহ সবাইকে হেফাজত করুক এমনই প্রত্যাশা জানিয়েছেন অনেকেই।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *