Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ভিক্ষার থালা হাতে ব্যবসায়ীদের অভিনব প্রতিবাদ

এবার ভিক্ষার থালা হাতে ব্যবসায়ীদের অভিনব প্রতিবাদ

সম্প্রতি অবৈধ্য ভাবে সরকারী জায়গা দখল করে দোকান করে ব্যবসায়ীরা। পরে জেলা প্রশাসনের নির্দেশনায় এই অবৈধ্য দখল মক্ত করা হয়। তবে ব্যবসায়ীদের অভিযোগ কোন নোটিশ ছাড়ায় তাদের উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা। হঠাৎ ব্যবসায়ীদের দোকানপাট ভেঙ্গে দেওয়ায় তারা অসহায় হয়ে পড়েছেন বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা।

মেহেরপুরে দোকান উচ্ছেদের ঘটনার অভিনব প্রতিবাদ হিসেবে থালা হাতে প্রতীকী ভিক্ষুক বেশে শহরের রাস্তায় নেমেছেন মেহেরপুরের ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (৯ জুন) বেলা সাড়ে ১১টার দিকে শহরের কাঁশাড়ি পাড়া মোড় থেকে ব্যবসায়ীরা এক জোট হয়ে থালা হাতে ভিক্ষায় নামেন তারা। এ সময় তারা হাতে প্লেট নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এর আগে নগরীর বিভিন্ন স্থানে প্রতিবাদ মিছিল ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার (৭ জুন) দুপুরে মেহেরপুর শহরের কোট রোডে ২৫টি অবৈধ দোকানে অভিযান চালায় জেলা প্রশাসন। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (৯ জুন) হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ঘোষণা অনুযায়ী ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে হাতে প্লেট নিয়ে ভিক্ষা করতে থাকে। পরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।

ক্ষতিগ্রস্ত দোকানিরা পুনর্বাসনের দাবি জানিয়েছেন। মেহেরপুর হোটেল বাজার সমিতির সভাপতি আব্দুল হান্নানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন ব্যবসায়ীরা।

এ সময় কোট রোড থেকে হোটেল বাজার পর্যন্ত সব ধরনের দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ দেখা গেছে। ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল হান্নান বলেন, মেহেরপুর জেলা প্রশাসক কোনো নোটিশ ছাড়াই মার্কেট উচ্ছেদ করা হয়। জেলা প্রশাসকের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ৯৯ বছরের জন্য দোকান ঘর লিজ নিয়ে ব্যবসা শুরু করেছিলেন তারা। প্রশাসনের লোকজন হঠাৎ করে বুলডোজার দিয়ে দোকান ভাঙতে থাকে। আমরা এই জঘন্য কাজের তীব্র নিন্দা জানাই এবং এর পুনর্বাসনের দাবি জানাই।

মেহেরপুরের জেলা প্রশাসক মো. মুনসুর আলম খান বলেন, নিয়ম অনুযায়ী উচ্ছেদ অভিযান হয়েছে।

প্রসঙ্গত, হঠাৎ করে কোন নোটিশ ছাড়াই দোকানপাট ভেঙ্গে দেওয়ায় দোনান মালিকরা ক্ষদ্ধ হয়ে গেছেন। তারা এখন পুনর্বাসনের দাবি জানিয়েছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *