Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার ভারতের সঙ্গে ভিসা নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

এবার ভারতের সঙ্গে ভিসা নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশ ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চায়। বৃহস্পতিবার বিকেলে সিলেটের গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী সংলাপের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিস্তার পানি বণ্টনে বাংলাদেশ ও ভারত নীতিগতভাবে একমত হয়েছে। কোনো কারণে আটকে আছে, সময় হলে ঠিক করা হবে। আবদুল মোমেন বলেন, ‘বাংলাদেশ-ভারতের সম্পর্কের ঐতিহাসিক পদাঙ্ক অনুসরণ করে দ্বিপাক্ষিক বাণিজ্যিক, সামাজিক, শিক্ষা, সংস্কৃতি, প্রযুক্তিগত উৎকর্ষ অর্জনে কাজ করছে। দ্রুত ভিসা প্রক্রিয়া সমাধানের পাশাপাশি ভিসামুক্ত ভারত-বাংলাদেশ সম্পর্ক প্রত্যাশা করছে দুই দেশ।’

বাংলাদেশ-ভারত মৈত্রী সংলাপের উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার এবং উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসায়িক উন্নয়নের স্বার্থে প্রতি বছরের মতো এবারও তিন দিনব্যাপী এই সংলাপ শুরু হয়েছে।

সংলাপে বাংলাদেশের ছয় মন্ত্রী, ২০ জন সংসদ সদস্যসহ জাতীয় নেতারা অংশ নেবেন বলে জানিয়েছেন আয়োজকরা। অন্যদিকে অনুষ্ঠানে অংশ নিতে ভারত থেকে ১৪০ জনের একটি প্রতিনিধি দল সিলেট পৌঁছেছে।

শুক্রবার অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। এদিন সভাপতিত্ব করবেন সংস্কৃতিমন্ত্রী কে এম খালিদ।

শনিবার সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ এবং সভাপতিত্ব করবেন উপ-শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *