Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার ভাইরাল হওয়া সেই ওসিকে নিয়ে মুখ খুললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা

এবার ভাইরাল হওয়া সেই ওসিকে নিয়ে মুখ খুললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা

সম্প্রতি চারঘাট থানার ওসি মাহবুবুল আলমের বিতর্কিত অডিও প্রচার হলে তাকে থানা থেকে প্রত্যাহার করা বিষয়ে কথা বলেন, ওই উপজেলার সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। অডিওতে ওসি মাহবুবুল আলমকে বলতে শোনা যায়, ‘মন্ত্রী তাকে গাইবান্ধা থেকে চারঘাটে বদলি করেছেন। তিনি মন্ত্রী ছাড়া কারো কথা শোনেন না। এর ব্যাখ্যা দিতে গিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জনপ্রতিনিধি হিসেবে তারা প্রতিদিন শত শত সুপারিশ করেন, তাকে নির্বাচনী এলাকায় পদায়ন করা হোক বা বদলি করা হোক, তিনি তা কখনো করেননি। এই ঘটনায় তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী প্রিজন ট্রেনিং সেন্টারের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি পাস হওয়া সাইবার নিরাপত্তা আইন নিয়ে মার্কিন দূতাবাসের প্রতিক্রিয়া প্রসঙ্গে তিনি বলেন, এই আইন নিয়ে কে কী বলল সেটা বড় বিষয় নয়। জনগণের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে সরকার যা ভালো মনে করে তাই করছে।

এর বাইরে বিএনপির পদযাত্রাকে তাদের পাতানো ফাঁদের সঙ্গে তুলনা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, কোনোভাবেই সম্ভব নয় এমন দাবি নিয়েই বিএনপি এসব করছে। তার মানে তারা নৈরাজ্য করতে চায়। তিনি আরও বলেন, ১ দফা দাবি নিয়ে কিছু বলার নেই। এটি একটি অসাংবিধানিক দাবি। ১ দফা দাবি পেশ করে যেকোনো আন্দোলনকে অবৈধ ঘোষণা করার অধিকার সরকারের রয়েছে। কিন্তু সরকার তা করেনি। ধৈর্য ধরেছে। আইন অনুযায়ী নির্বাচন হবে।

এর আগে তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পাশে ৩৭ একর জায়গার ওপর ৯৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত কারা প্রশিক্ষণ কেন্দ্রের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং অনুষ্ঠানের সভাপতি কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *