Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ভবন উচ্ছেদ নিয়ে রনির সোশ্যাল মিডিয়ায় স্টাটাস, সাড়া ফেললো অনলাইনে

এবার ভবন উচ্ছেদ নিয়ে রনির সোশ্যাল মিডিয়ায় স্টাটাস, সাড়া ফেললো অনলাইনে

জেলার গলাচিপা উপজেলার ৫ শতাংশ সরকারি জমির ওপর গোলাম মোল্লা রনির নির্মিত ভবনটি মঙ্গলবার সকাল ১১টা থেকে ভেঙে ফেলা হয়। এ সময় ওই ভবনে গোলাম মোল্লা রনির ছোট ভাই গোলাম সারোয়ারসহ তার মা ও ছোট ভাইয়ের স্ত্রী ও সন্তানরা ছিলেন। পরে প্রশাসনের অনুরোধে তারা ঘরের আসবাবপত্রসহ অন্যান্য মালামাল নিয়ে তারা বাড়ি থেকে বের হন। এ বিষয়ে সম্প্রতি গোলাম মোল্লা রনির সোশ্যাল মিডিয়ায় করা স্টাটাস তুমুল সাড়া ফেলেছে।

তিনি লেখেন, আজকের কয়েকটি পত্রিকার একটি খবর হলো- সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির অবৈধ ভবন উচ্ছেদ করা হয়েছে! গতকাল কিছু টেলিভিশন সারাদিন একই খবর প্রচার করে!
আমি সংসদ সদস্য হওয়ার পর, 2009 সাল থেকে কিছু সংবাদপত্রের মালিকের যোগসাজশে আমার প্রতিদ্বন্দ্বীদের দ্বারা আমার বিরুদ্ধে শ্লীলতাহানি প্রচার শুরু হয় যখন আমি পালের গোদাদের বিরুদ্ধে মোট রুপির ক্ষতিসাধনের জন্য মামলা করি। শেয়ার নিয়ন্ত্রণ করে জিডিপি!

যে জমির কথা বলা হচ্ছে তা পৈত্রিক! 1960 সাল থেকে দখলে মালিকানা। প্রশ্নবিদ্ধ ভবনটি আমি সংসদ সদস্য হওয়ার অনেক আগেই নির্মিত হয়েছিল। যে সৌনা ইজারার কথা বলা হচ্ছে তার জন্য আমি বা আমার পরিবার কেউই আবেদন করিনি! কখনো ইজারা নবায়ন করেননি! আর আমাদের পক্ষ থেকে কে বা কারা ইজারা দিয়েছে তা আমি জানতাম না!

এমপি হওয়ার আগে কখনো শুনিনি জায়গা খালি! আবার এমপি হওয়ার পর জেলা ভূমি কমিটির উপদেষ্টা ও উপজেলা ভূমি কমিটির প্রধান হিসেবে সংশ্লিষ্ট জমির সরকারি মালিকানার দলিল খুঁজে পাইনি। আমি যদি থাকতাম, তাহলে আমার নিশ্চয়ই সরকারের কাছ থেকে দীর্ঘমেয়াদি লিজ নেওয়ার বা ৫ শতাংশ জমি কেনার ক্ষমতা ছিল যার সরকারি মূল্য ২০১০ সালে পাঁচ হাজার টাকার বেশি ছিল না!
জমির বর্তমান মৌজা মূল্য মাত্র ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা। আর যে ভবনটি ভেঙে ফেলা হয়েছে তার মূল্য কয়েক কোটি টাকা। ধন্যবাদ জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের! তারা একটি অনন্য অনুভূতি পাবে যখন তারা জানবে কিভাবে আমি আমার কাজ শুরু করব যেখানে তারা কাজ শেষ করেছে। ইনশাআল্লাহ!

জীবনের অনেক পথ পাড়ি দিয়ে সাফল্যের কেন্দ্রে পৌঁছেছি যা আমার শত্রু-মিত্র-প্রতিযোগীরা ভাবতেও পারেনি! সর্বশক্তিমান আল্লাহ আমাকে যে ধৈর্য-প্রজ্ঞা-সাহস-শক্তি ও কৌশল শিখিয়েছেন তার সাথে আমি জীবনের অনেক যুদ্ধে বিনা লড়াইয়ে জয়ী হয়েছি। ভবিষ্যতেও থাকব, ইনশাআল্লাহ!

তার এই পোষ্টে মন্তব্য লিষ্টে পাঠকের মতামত:-

>>ভাই, ধৈর্য ধরুন, ধৈর্যের ফল পাবেন ইনশাআল্লাহ।

>> সংবাদপত্র ও টেলিভিশন সম্প্রচারের পর আপনার প্রতিক্রিয়ার অপেক্ষায় ছিলাম। আশা করি দেশের মানুষ বুঝতে পেরেছে কী হয়েছে, কী হচ্ছে এবং কী হবে।

>> সে অন্যায়ের বিরুদ্ধে ও ন্যায়ের পক্ষে অবস্থান নিলে ফেরাউনের ঘুষ খেয়ে হত। কিন্তু শেষ পর্যন্ত জয় হয়েছে ন্যায়ের পক্ষের।

>> অবৈধ সরকার কর্তৃক অবৈধ উচ্ছেদ, হাস্যকর। তোমার জন্য শুভ কামনা.

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *