Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বড় ধরনের সুখবর পেল বিএনপি

এবার বড় ধরনের সুখবর পেল বিএনপি

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল সভাপতি-সম্পাদকসহ ১১টি পদে জয়ী হয়েছে। আর আওয়ামী লীগের নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সহ-সভাপতি ও অর্থ সম্পাদক, সদস্যসহ ৪টি পদে জয়ী হয়েছে।

শনিবার মধ্যরাতে একান্তে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল করিম মজুমদার।

বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সভাপতি মো. আব্দুস সাত্তার ১৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আনোয়ারুল ইসলাম ফারুক পেয়েছেন ১৫৯ ভোট, সাধারণ সম্পাদক মো. টিপু সোলায়মান ১৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রসিক শেখর ভৌমিক পেয়েছেন ১২১ ভোট, সহসভাপতি মোঃ শামসুল হুদা ১৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ ইসহাক পেয়েছেন ১৭২ ভোট, এমদাদ হোসেন যৌথভাবে ১৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সাধারণ সম্পাদক পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ জামাল উদ্দিন পেয়েছেন ১৫৮ ভোট।

বিজয়ের পর বিএনপি সমর্থিত আইনজীবীরা আদালত চত্বর থেকে বিজয় মিছিল করে ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে আসেন। তারা তাৎক্ষণিকভাবে ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

১৫টি পদের বিপরীতে দুটি প্যানেলে ৩০ জন এবং অডিটর পদে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৩৩২ ভোটারের মধ্যে ৩২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

২০ জানুয়ারী সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। গত নির্বাচনেও সভাপতি ও সম্পাদক উভয় পদই ছিল বিএনপি-জামায়াত সমর্থকদের দখলে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *