Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার বড় দুঃসংবাদ পেলেন ক্রিকেটার নাসির হোসেন, নিজেকেই দিতে হবে এর জবাব

এবার বড় দুঃসংবাদ পেলেন ক্রিকেটার নাসির হোসেন, নিজেকেই দিতে হবে এর জবাব

জাতীয় দলের সাবেক অলরাউন্ডার নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন বিভাগ। তার বিরুদ্ধে তিনটি ধারা ভঙ্গের অভিযোগ। ২০২১ সালে আরব আমিরাত টি-১০ লিগে খেলার সময় এই ধারা ভেঙেছেন তিনি।

র্নীতি দমন বিভাগের ধারা ২.৪.৩ অনুযায়ী, যে কোনো ক্রিকেটার ৭৫০ ডলারের-এর বেশি মূল্যের উপহার নিলে তাকে অবশ্যই আইসিসি বা টুর্নামেন্টের দুর্নীতি দমন কর্মকর্তাদের কাছে রিপোর্ট করতে হবে।নাসির যা করেননি। এমিরেটস বোর্ডের দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতা করেনি। বিপরীতে, এটি ২.৪.৪ এবং ২.৪.৬ ধারা লঙ্ঘনের জন্য অবমাননার অভিযোগ আনা হয়েছিল।

আইসিসির প্রক্রিয়া অনুসরণ করে নাসিরকে অভিযোগ মেনে নিতে হবে বা মিথ্যা দাবি করে জবাব দিতে হবে। তবে নাসির জবাব যা-ই দিক তদন্তে অসহযোগিতা করায় তার শাস্তি অবধারিত বলে জানিয়েছেন বিসিবির দুর্নীতি দমন বিভাগের এক কর্মকর্তা।

নাসিরের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, “তদন্তের ভিত্তিতে নাসিরের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এখন নাসিরই এর জবাব দেবেন। অভিযোগ গ্রহণ করবেন বা মিথ্যা দাবি করবেন। সে অনুযায়ী আইসিসির দুর্নীতি দমন বিভাগ বাকি প্রক্রিয়া সম্পন্ন করবে।’

বিসিবির দুর্নীতি দমন বিভাগের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের একজন বলেন, নাসিরের বিরুদ্ধে তিনটি অভিযোগ রয়েছে। প্রথম অভিযোগের সঙ্গে সম্পর্কিত বাকি দুটি। অর্থাৎ জিজ্ঞাসাবাদ বা তদন্তে সহযোগিতা না করার শাস্তিও রয়েছে। এখন নাসির মেনে নিক বা নাই নিক, শাস্তি পাবে। কারণ সে নিয়ম ভেঙেছে।’

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *