Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ব্রাক ব্যাংক থেকে গ্রাহকের ১০ লাখ টকা উধাও

এবার ব্রাক ব্যাংক থেকে গ্রাহকের ১০ লাখ টকা উধাও

কিশোরগঞ্জের ভৈরবে ব্র্যাক ব্যাংকের একটি একাউন্ট থেকে এক গ্রাহকের প্রায় দশ লাখ টাকা উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গেল ৮ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারির মধ্যে ১৬টি লেনদেনের মাধ্যমে এই টাকা উধাও হয়েছে। মুঠোফোনে আর্থিক সেবাদানকারী ২টি প্রতিষ্ঠান বিকাশ ও রকেটের মাধ্যমে ১৫টি নম্বরে এই টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে। তবে এসব বিষয়ে একাউন্টের গ্রাহক কিছুই জানেন না।

বুধবার (২৪ জানুয়ারি) ব্যাংকে গ্রাহক শাহিদা আক্তার লেনদেন করতে এসে দেখতে পান তার একাউন্ট থেকে প্রায় দশ লক্ষ টাকা সরিয়ে নেয়া হয়েছে। পরে ব্যাংক হিসাবের আর্থিক বিবরণী (ব্যাংক স্টেটমেন্ট) তুলে দেখেন তার জমানো টাকা প্রায় শেষ।

বিকাশ রকেটের মাধ্যমে এ টাকা সরিয়ে নিয়েছে একটি চক্র। এ ঘটনায় তথ্য সংগ্রহ করতে গেলে জুবায়ের নামে এক ব্যাংক কর্মকর্তা সাংবাদিকদের উপর চড়াও হোন।

ভুক্তভোগী গ্রাহক শাহিদা আক্তার রিপা সাংবাদিকদের বলেন, ব্যাংকে টাকা তুলতে গেলে দেখি আমার একাউন্টে ৪৩ হাজার টাকা আছে। গেল ২ জানুয়ারি ৪ লক্ষ টাকা জমা দেয়ার পর আমার একাউন্টে ৯ লক্ষ ৩৩ হাজার ৮শত টাকা থাকার কথা ছিল। পরে আমি ব্যাংক কর্মকর্তাদের সাথে কথা বলে জানতে পারি আমার পুরনো একাউন্টে ৫ লক্ষ টাকা রয়েছে। আর ৩ লক্ষ ৯০ হাজার টাকা বিভিন্ন বিকাশ ও রকেটের মাধ্যমে সরিয়ে নেয়া হয়েছে। আট বছর যাবত আমি এই ব্যাংকে টাকা লেনদেন করি। এমনটা হলে গ্রাহকরা ব্র্যাক ব্যাংকের প্রতি আস্থা হারাবে।

ভুক্তভোগীর স্বামী মো. জহির মিয়া জানান, আমি ব্যবসার কাজে দৌঁড়ঝাপ করি বলে আমার স্ত্রীকে দিয়ে লেনদেন করাই। আমার স্ত্রীর পুরনো একাউন্ট প্রায় দুই বছর যাবত বন্ধ। এই একাউন্টে লেনদেন ছাড়া কিভাবে ৫ লক্ষ টাকা ঢুকে, এতে আমি অবাক। তার দাবি নিশ্চয়ই এ ঘটনার সঙ্গে ব্যাংকের কোন এক কর্মকর্তা জড়িত রয়েছেন। এ বিষয়ে আমি থানায় অভিযোগ দায়ের প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে ব্রাকের ভৈরব শাখার ব্রাঞ্চ ম্যানেজার মো. শরীফ আল মাহমুদ সাংবাদিকদের জানান, অভিযোগ জানার পর আমরা জেনেছি ও দেখে বুঝতে পেরেছি, উনার একাউন্টটি হ্যাক হতে পারে। এক একাউন্ট থেকে আরেক একাউন্টে লেনদেন হয়েছে অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে। বাকী টাকা বিকাশ ও রকেটের মাধ্যমে উত্তোলন করা হয়েছে। গ্রাহক যেহেতু টাকা উত্তোলন করেনি। আমার হেড অফিসে বিষয়টি অবগত করেছি। তদন্ত শেষে ঘটনার আসল কারণ জানা যাবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *