Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বেসরকারি শিক্ষকদের যে ‘সুখবর’ দিতে চান শিক্ষামন্ত্রী

এবার বেসরকারি শিক্ষকদের যে ‘সুখবর’ দিতে চান শিক্ষামন্ত্রী

দেশের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের উৎসব ভাতা বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ সোমবার ‘স্বাধীন মাদ্রাসা শিক্ষক পরিষদ’ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ উদ্যোগের কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘উৎসব ভাতা নিয়ে আমি নিজেই অর্থ মন্ত্রণালয়ে যাব, যাতে নিশ্চিত করতে পারি। অর্থ সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত অর্থ মন্ত্রণালয় নেয়। সেখানে যাওয়ার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন আমরা তা পাব। তাই এখনই প্রতিশ্রুতি দিতে পারছি না। আমরা এখন প্রতিশ্রুতি দিলে তা হবে বিভ্রান্তিকর এবং প্রতারণামূলক। আমি শিক্ষকদের প্রতিশ্রুতি দিতে চাই, সরকারের যথাযথ পর্যায়ে বিষয়টি নিয়ে আলোচনা করব।

প্রধানমন্ত্রী দেশে মাদ্রাসা শিক্ষার প্রসার ঘটিয়েছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় শিক্ষার প্রসারে সবচেয়ে বেশি অবদান রেখেছেন। সেটা সাধারণ শিক্ষার মাধ্যমে হোক বা মাদ্রাসার মাধ্যমে। সমাজের সবাইকে এটা মেনে নিতে হবে। আমরা প্রায়ই বলি ১ হাজার ৮০০ মাদ্রাসা ভবন ছয় হাজার কোটি টাকা দিয়ে করেছে কে? বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। শতশত কোটি টাকা ব্যয়ে আরবি বিশ্ববিদ্যালয় করেছেন তিনি।’

প্রসঙ্গত, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের উৎসব ভাতার মাত্র ২৫ শতাংশ দেয় সরকার। এই ভাতা বাড়াতে দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসছেন বেসরকারি শিক্ষক সংগঠনগুলো।

বৈঠকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. ফরিদ উদ্দিন আহমদ, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আব্দুর রশিদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *