Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে ভিন্ন বার্তা দিল মার্কিন মুখপাত্র

এবার বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে ভিন্ন বার্তা দিল মার্কিন মুখপাত্র

শনিবার রাজধানীতে রাজনৈতিক সমাবেশ ডেকেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল বিএনপি। এ ছাড়া মাঠে রয়েছে জামায়াতে ইসলামী।

একই দিন মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি দেয় জামায়াত। কিন্তু দলকে সমাবেশ করতে মাঠে নামতে দিতে রাজি নয় পুলিশ।

সব মিলিয়ে ২৮ অক্টোবরকে ঘিরে সারাদেশে উত্তেজনা বিরাজ করছে। তবে বিএনপি নেতাদের অভিযোগ, সমাবেশের আগে তাদের নেতা-কর্মীদের পুলিশ গ্রেপ্তার ও হ/য়রানি করছে। একই সঙ্গে ঢাকার প্রবেশমুখে তল্লাশিসহ অভিযান চালানো হচ্ছে। এবার বিষয়টি মার্কিন পররাষ্ট্র দফতরের নজরে আনা হয়েছে।

বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে এ বিষয়ে জানতে চাইলে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, আমরা বিশ্বাস করি বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ হওয়া দরকার। এ ছাড়া আমাদের কোনো মন্তব্য নেই।

সংবাদ সম্মেলনে প্রশ্ন তোলা হয়, ২৮ অক্টোবরের সাধারণ সভাকে সামনে রেখে সরকার প্রতিদিনই বিরোধীদের নি/পীড়ন ও গ্রেফতার অব্যাহত রেখেছে। এছাড়াও মহাসমাবেশে বাধা দেওয়ার চেষ্টা করা হয়েছে, এ বিষয়ে আপনি বহুবার বলেছেন। রাষ্ট্রদূত পিটার হাসও বহুবার আহ্বান জানিয়েছেন – মৌলিক অধিকার নিশ্চিত করতে এবং বাংলাদেশের জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটাতে।

এ প্রসঙ্গে মিলার বলেন, আমরা চাই আগামী নির্বাচন সুষ্ঠু হোক। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, সহিংসতামুক্ত ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চাইলেও যুক্তরাষ্ট্র কোনো দলের প্রতি পক্ষপাতিত্ব করছে না বলে স্পষ্ট করে দিয়েছেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *