Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বিমানে ওঠার পুর্বেই উইন্ডিজ যাত্রা শেষ ক্রিকেটার সাইফউদ্দিনের

বিমানে ওঠার পুর্বেই উইন্ডিজ যাত্রা শেষ ক্রিকেটার সাইফউদ্দিনের

বাংলাদেশের অলরাউন্ডার সাইফুদ্দিনের জাতীয় দলে ফেরা আরও পিছিয়ে গেল। দীর্ঘদিন পর ক্যারিবিয়ান সিরিজ দিয়ে জাতীয় দলে ফেরার প্রতিশ্রুতি দিয়েছিলেন সাইফ। তবে পিঠের পুরনো ইনজুরির কারণে এখন আর ক্যারিবিয়ান দ্বীপে যাচ্ছেন না তিনি। বিসিবির চিকিৎসা বিভাগ সূত্রে জানা গেছে, সাইফুদ্দিন দীর্ঘদিন ধরে বোলিং করতে পারছেন না। তাই তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

মোহাম্মদ সাইফুদ্দিন আর চোট যেন সমার্থক হয়ে উঠেছে। তিনি সর্বশেষ ২০২১ সালের অক্টোবরে দেশের জার্সিতে খেলেছিলেন। ৮ মাস পর তাকে আবার জাতীয় দলে ডাকা হয়। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিনি টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে জায়গা পেয়েছেন। ২৪ জুন তার দেশ ছাড়ার কথা ছিল। তবে ইনজুরির কারণে বিমানে ওঠার আগেই ক্যারিবিয়ান সফর থেকে ছিটকে যান মিডিয়াম পেসার অলরাউন্ডার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র ঢাকা পোস্টকে নিশ্চিত করেছে যে সাইফুদ্দিনের বোলিং ফিটনেস নেই যা এখনও তার পিঠের চোটের উন্নতি হয়নি। বল টানতে পারছেন না। বল করার পর চোটের জায়গায় ব্যথা পাচ্ছেন। এ কারণে তাকে নিয়ে আর কোনো ঝুঁকি নিতে চায় না বোর্ড। ব্যাটিংয়ে খুব একটা সমস্যা না হলেও বোলার সাইফুদ্দিন আনফিট হওয়ায় ছিটকে যান তিনি। ২০১৭ সালে বাংলাদেশ দলে অভিষেকের পর একের পর এক ইনজুরি নিয়ে মাঠের বাইরে সময় কাটিয়েছেন এই তরুণ ক্রিকেটার। পাঁচ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে সাইফুদ্দিন ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ২৯টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। পিঠের চোট থেকে সেরে ওঠার পর এবং এখনও পুরোপুরি সেরে উঠতে না পারায় তাকে ক্যারিবিয়ান সফরে ডাকা হয়। ফিরে আসার জন্য বেশ উত্তেজিত ছিল।

সাইফুদ্দিন প্রায় সব দেশই সফর করেছেন যেখানে বয়স ও জাতীয় দল দ্বারা টেস্ট ম্যাচ খেলা হয়। তবে এখনো ক্যারিবীয় সফরে যাননি তিনি। এবার সুযোগ এল। সেজন্য দেশে বসেই সেই সিরিজের প্রস্তুতি শুরু করেছেন তিনি। ইউটিউবে পুরনো ভিডিও দেখে তৈরি হচ্ছিলেন সাইফুদ্দিন। তবে কাল পুরনো চোট। সে আবার বাদ পড়ল। এর আগে ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি। এর আগে পিঠের চোটের কারণে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন তিনি। চোটের কারণে পুরো ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন ডানহাতি। টি-টোয়েন্টির সাথে ওয়ানডে সিরিজে তাকে পাওয়া যাবে না। ১০ জুন, তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাট করার পর পিঠে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন রাব্বি। পরে এমআরআই করা হয়। কটিদেশীয় মেরুদণ্ডে আঘাত রয়েছে। সে সময় বোর্ড বলেছিল, সুস্থ হতে অন্তত দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে। তবে পর্যবেক্ষণের পর বেশি সময় নেওয়ায় তাকে সফর থেকে বাদ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন জাতীয় দলের বাহিরে থেকে পুনরায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ্যে খেলার মাধ্যমে আবারো দলে ফেরার কথা ছিলো ক্রিকেটার সাইফের। তবে নিজের শারীরিক অবস্থা স্বাভাবিক না থাকার কারনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচে আর খেলছেন না সাইফ। এদিকে গতকাল ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পুরো সফর থেকে ছিটকে গেছেন তরুণ টাইগার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি। টেস্টের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও খেলছেন না তিনি। রাব্বির বাদ পড়ার খবর নিশ্চিত করেছে বিসিবি।

 

 

 

About Syful Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *