Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার বিদেশিদের নিরাপত্তা নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী, শঙ্কা নিয়ে বললেন যে কথা

এবার বিদেশিদের নিরাপত্তা নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী, শঙ্কা নিয়ে বললেন যে কথা

উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সময়ে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সহকারী মহাসচিব উনাইসি লুতু বুনিওয়াকার সঙ্গে বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনকে ঘিরে জাতিসংঘ এবং যেসব বিদেশি বাংলাদেশে থাকবে তাদের নিরাপত্তার কোনো সমস্যা নেই। আমরা জানিয়েছি যে আমাদের দেশে কর্মরত বিদেশী বন্ধুরা, জাতিসংঘ এবং অন্যান্য বন্ধুত্বপূর্ণ দেশের জনগণ এবং যারা আমাদের উন্নয়ন প্রকল্পে কাজ করছে, তারা নির্বিঘ্নে কাজ করতে পারবে। নিরাপত্তা বাহিনী তাদের নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

বাঙালি সমাজের আতিথেয়তা ও ভ্রাতৃত্বপূর্ণ আচরণের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, “বাঙালি সমাজে আমরা ঝগড়া করি না। আমরা একে অপরের পাশে দাঁড়াই। আমাদের সেই সামাজিক মর্যাদা আছে।”

নির্বাচন নিয়ে জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে কথা বলে আসাদুজ্জামান খান বলেন, আমাদের দেশে কোনো বিদেশি নির্যাতনের শিকার হয়নি। কিংবা কোন বিদেশীকে আক্রমণ করে না, সেটাও আমরা মনে করিয়ে দিয়েছি।

‘কাজেই এ ধরনের আশঙ্কা তাদের করা উচিত হবে না। আমি স্পষ্ট বলেছি, আমাদের নিরাপত্তা বাহিনীসহ এদেশের মানুষ তাদের রক্ষা করবে। আমাদের দেশে এমন কিছু হবে না, যার কারণে তাদের আতঙ্কিত হতে হবে বা অসুবিধায় পড়তে হবে, মন্ত্রী বলেন।

তবে দুই জায়গায় সহিংসতার আশঙ্কা থাকলেও নিরাপত্তা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে সে সব বিষয় নিয়ন্ত্রণ করবে বলেও আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আলোচনায় জাতিসংঘের সহকারী মহাসচিব উনাইসি লুতু ভুনিওয়াকা দেশের অবকাঠামোগত উন্নয়ন ও অন্যান্য উন্নয়নের প্রশংসা করেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *