Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিচারকের আসনে বসবেন মোস্তফা সোরায়ার ফারুকী

এবার বিচারকের আসনে বসবেন মোস্তফা সোরায়ার ফারুকী

মোস্তফা ( Mostafa ) সোরায়ার ফারুকী ( Farooqi ) একজন প্রখ্যাত বাংলাদেশী বাণিজ্যিক, টিভি নাটক এবং চলচ্চিত্র প্রযোজক, চিত্রনাট্যকার এবং পরিচালক। ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে তার চলচ্চিত্র জীবন শুরু হলেও তিনি বহু বছর ধরে প্রযোজনার সাথে জড়িত। তিনি টেলিভিশন নাটক পরিচালনার কাজ করেন।

তবে এবার সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের ( Sydney Film Festival ) বিচারক হিসেবে থাকবেন মোস্তফা ( Mostafa ) সোরায়ার ফারুকী ( Farooqi )। উৎসবের বিচারকের নেতৃত্বে থাকবেন অভিনেতা ও প্রযোজক ডেভিড ওয়েনহাম। ৮ থেকে ১৯ জুন ( June ) উৎসবটি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ উৎসবের বিচারকদের তালিকা প্রকাশ করেছে। এই বছরের বিচারক হলেন লেখক ও প্রযোজক জেনিফার পিডাম (অস্ট্রেলিয়া), বার্লিন গোল্ডেন বিয়ার বিজয়ী লেখক/প্রযোজক সেমিহ কাপলানোগ্লু (তুরস্ক) এবং কাওয়াকিতা মেমোরিয়াল ফিল্ম ইনস্টিটিউটের (জাপান) পরিচালক ইউকা সাকানো (জাপান)। সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল এশিয়ার বৃহত্তম ফিল্ম ফেস্টিভ্যাল এবং অস্ট্রেলিয়ার বৃহত্তম ফিল্ম ফেস্টিভ্যালগুলির মধ্যে একটি।

প্রতিযোগিতা বিভাগে এক ডজন চলচ্চিত্র ছাড়াও অন্যান্য বিভাগে ৬৪টি দেশের প্রায় দুইশত চলচ্চিত্র রয়েছে। এর মধ্যে রয়েছে ফারুকীর জনপ্রিয় ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। এ প্রসঙ্গে ফারুকী বলেন, “আমি প্রতিযোগিতা বিভাগের একজন বিচারক হিসেবে উৎসবে যোগ দেব এবং আমার ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রটি প্রদর্শন করব।” এই অনুষ্ঠানে মেলবোর্ন থেকে আসছেন ‘নো ল্যান্ডস ম্যান’-এর অভিনেত্রী মেগান মিশেল।

১৮ ও ১৯ জুন উৎসবে দর্শকরা ‘নো ল্যান্ডস ম্যান’ দেখতে পাবেন। দর্শকরা রাত ৮:১৫ মিনিটে আগাম টিকিট কিনতে পারবেন। স্থানীয় সময় ১৭ জুন জর্জ স্ট্রিটের 3য় হলে এবং ১৯ জুন প্যালেস সেন্ট্রাল সিনেমা হলে রাত ৮ টায়।

ব্যাচেলর, মোস্তফা সোরায়ার ফারুকী পরিচালিত প্রথম সিনেমা। যেই সিনেমাটি ২০০৩ সালে মুক্তি পায়। নানা কারণে এই ছবিটি ওই সমায়ে বেশ আলোচিত-সমালোচিত। বিশেষ করে তার সিনেমা নাটক নাকি সিনেমা তা নিয়েও বিতর্ক তৈরি হয়। একই ধারাবাহিকতায় তার দ্বিতীয় চলচ্চিত্র মেইড ইন বাংলাদেশ আলোচিত-সমালোচিত হয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *