Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিক্ষোভ কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ, জানা গেল কারন

এবার বিক্ষোভ কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ, জানা গেল কারন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিএনপি ( BNP ) ও সহযোগী সংগঠনের নেতাদের অশালীন মন্তব্য ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। ( League. ) আগামী বুধবার থেকে ১০ জুন ( June ) পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে এমনটাই জানিয়েছেন ক্ষমতাসীন দল। মঙ্গলবার ( Tuesday ) বঙ্গবন্ধু এভিনিউতে ( Bangabandhu Avenue ) দলের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়। যৌথসভায় উপস্থিত আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে বলেন, আগামী ৪ জুন ( June ) ঢাকাসহ ( Including Dhaka ) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। ( League. )

নির্বাচনের আগের বছর বিরোধী রাজনৈতিক দলগুলোর তৎপরতা বাড়াতে ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ( League. ) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিএনপি ( BNP ) ও ছাত্রদল নেতাদের বক্তব্য ও কর্মকাণ্ডের প্রতিবাদে ঢাকাসহ ( Including Dhaka ) সারাদেশে কর্মসূচি পালন করা হচ্ছে। মঙ্গলবার ( Tuesday ) দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ( South Awami League ) ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকার দুই মেয়রদের সঙ্গে আওয়ামী লীগের যৌথসভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ ( Mahbubul-Alam Hanif ) সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ( Sheikh Hasina ) নিয়ে বিএনপি ( BNP ) ও ছাত্রদলের ( student body ) নেতারা যেসব বক্তব্য দিয়েছেন, তা রাজনৈতিক ভাষা নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ( Sheikh Hasina ) প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে স্লোগানে। পঁচাত্তর টুল, আবার গর্জন। এর প্রতিবাদে আগামী ৪ জুন ( June ) সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে আওয়ামী লীগ। ( League. )

৮ জুন ঢাকা মহানগর উত্তরে, ১০ জুন ঢাকা মহানগর দক্ষিণে হবে। মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক বলেছেন, দলটি আগামী ১ জুন সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে। যুব মহিলা লীগ ২ জুন সমাবেশ করবে। স্বচ্ছসেবক লীগ ৪ জুন কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবে। একই দিনে প্রতিবাদ সমাবেশ করবে কৃষক লীগ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রাণনাশের হুমকি ও কুৎসিত বক্তব্য দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন দাবিতে গত ২২ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। ওই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের প্রবেশে বাধা দিচ্ছে ছাত্রলীগ। ২৫ ও ২৬ মে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মঙ্গলবার সভা শেষে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে বলেন, আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি। তবে এই মুহূর্তে ক্যাম্পাসে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দিয়েছি।

উল্লেখ্য, আগামী বুধবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবে মহিলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার যুব মহিলা লীগ ও ৪ জুন কৃষক লীগ। ৮ জুন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এবং ১০ জুন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বিক্ষোভ কর্মসূচি পালন করবে। যৌথসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক ও জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সম্পাদকমণ্ডলীর সদস্য সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, নজিবুল্লাহ হিরু, আবদুস সবুর, আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন। সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ। সভায় আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *